kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

সুন্দরগঞ্জে ব্রিজের মুখ বন্ধ করে ভবন তুলছেন প্রভাবশালী

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি   

১৫ অক্টোবর, ২০১৯ ২১:৪১ | পড়া যাবে ২ মিনিটে



সুন্দরগঞ্জে ব্রিজের মুখ বন্ধ করে ভবন তুলছেন প্রভাবশালী

গাইবান্ধার সুন্দরগঞ্জে খালের পানি প্রবাহের জন্য নির্মাণ হওয়া ব্রিজের মুখ বন্ধ করে ভবন তুলছেন এক প্রভাবশালী। উপজেলার সর্বান্দ ইউনিয়নের পূর্ব বাছহাটী (রামগঞ্জ বাজার) গ্রামে এ ঘটনা ঘটে। এতে কয়েক একর জমির ফসল নিয়ে দুশ্চিন্তায় রয়েছে এলাকাবাসী।

সরেজমিনে গিয়ে দেখা যায়, রামগঞ্জ বাজার এলাকার মৃত মুনছুর আলী সরদারের ছেলে মনজু সরদার ব্রিজের মুখ বন্ধ করে ভবন নির্মাণ করছেন। সেখানে ব্রিজের পুরো মুখে মাটি ভরাট করা হয়েছে। এতে খালের দুই ধারের পানি প্রবাহ বন্ধ রয়েছে। এ ছাড়াও ব্রিজের উত্তর পাশের পুরো রাস্তা সমান দীর্ঘ খালে মাটি ভরাট করেছেন তিনি। এ খালটি দিয়ে অনেক বছর থেকে উজানের ঢলে তৈরি হওয়া জলাবদ্ধতার পানি পার্শ্ববর্তী ষোলাগাড়ীর বিলে প্রবাহ হচ্ছে। কিন্তু ওই প্রভাবশালী ব্রিজের মুখ বন্ধ করায় পানি নিষ্কাশন নিয়ে শঙ্কিত। ইতিমধ্যে সেখানে পানি বের হতে না পারায় জলাবদ্ধতা তৈরি হয়েছে। এতে হুমকির মুখে পড়েছে কয়েক একর আবাদি জমির ফসল। এলাকাবাসীর দাবি, দ্রুত ভবন নির্মাণ বন্ধ করে ব্রিজের মুখ খুলে দেওয়ার।

এ বিষয়ে অভিযুক্ত মনজু সরদার স্বীকার করে বলেন, আমার নিজস্ব জমিতে এ ভবনটি নির্মাণ করছি। তবে নিচ দিয়ে যাতে খালের পানি বের হতে পারে সেজন্য রাস্তা রাখা হবে।

উপজেলা নির্বাহী অফিসার সোলেমান আলী জানান, বিষয়টি আমার জানা নেই। কেউ ব্রিজের মুখ বন্ধ করে ভবন নির্মাণ করতে পারে না। বিষয়টি খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য



সাতদিনের সেরা