kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

স্ত্রীর নামে জমি লিখে দিয়ে বাড়ি ছাড়া প্রতিবন্ধী স্বামী

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি   

১৫ অক্টোবর, ২০১৯ ১৯:২৭ | পড়া যাবে ২ মিনিটে



স্ত্রীর নামে জমি লিখে দিয়ে বাড়ি ছাড়া প্রতিবন্ধী স্বামী

বগুড়ার শাজাহানপুর উপজেলার খোট্টাপাড়া ইউনিয়নের নারিল্যা গ্রামে স্ত্রীকে শেষ সম্বল বসতবাড়ির জমি লিখে দিয়ে বেকায়দায় পড়েছেন আব্দুর রাজ্জাক (৪০) নামে এক প্রতিবন্ধী স্বামী।

নিজের ভুল বুঝতে পেরে স্ত্রীর কাছে পুনরায় ওই জমি ফেরৎ চেয়ে না পাওয়ায় আত্মহত্যার চেষ্টা করে ব্যর্থ হয়ে এখন বাড়ি ছাড়া হয়ে মানুষের দ্বারে দ্বারে সহযোগিতা প্রার্থনা করছেন। প্রতিবন্ধী আব্দুর রাজ্জাক নারিল্যা মধ্যপাড়ার মৃত আব্দুল করিমের পুত্র।

স্থানীয় ইউপি সদস্য রুহুল আমিন জানান, আব্দুর রাজ্জাক বেশ কয়েক বছর আগে স্ট্রোক করে প্যারালাইজড হয়ে লাঠির সাহায্যে কোন রকম চলাফেরা করতে পারেন। বেশ কয়েক মাস আগে আব্দুর রাজ্জাক তার বসতবাড়ি ও ভিটা জমি শেষ সম্বল ৩০ শতক জমি প্রথম পক্ষের মা হারা এক পুত্র সন্তানকে বঞ্চিত করে ছোট স্ত্রীর নামে লিখে দেন। এখন এসে স্ত্রীর কাছে ওই জমি ফেরৎ চাইলে তা দিতে অস্বীকার করে। এনিয়ে তাদের মধ্যে মনোমালিন্য চলছে। একপর্যায়ে গত রোববার মনে দুঃখে নিজ শয়ন ঘরে গলায় দড়ি পেঁচিয়ে আত্মহত্যার চেষ্টা করলে স্ত্রী দেখে ফেলায় তিনি ব্যর্থ হন। শুধু তাই নয়। জমি-জমা নিয়ে তার ভাইদের সাথেও দ্বন্দ চলছে। 

ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ আল ফারুক জানান, আব্দুর রাজ্জাক তার উপযুক্ত শাস্তি পাচ্ছেন। প্রথম পক্ষের নিজ সন্তানকে বঞ্চিত করে দ্বিতীয় পক্ষের স্ত্রীকে সমস্ত জমি লিখে দিয়ে তিনি ঠিক কাজ করেননি। ভাইদের সাথেও জমি নিয়ে তার দ্বন্দ্ব রয়েছে। এই সমস্ত ঘটনায় বেশ কয়েকবার শালিশ দরবার করা হয়েছে। কিছুদিন ভালো থাকে আবার পুনরায় দ্বন্দ্বে জড়িয়ে পড়ে। 

মন্তব্য



সাতদিনের সেরা