kalerkantho

বুধবার । ২০ নভেম্বর ২০১৯। ৫ অগ্রহায়ণ ১৪২৬। ২২ রবিউল আউয়াল ১৪৪১     

শিশুর কৃমিনাশকের বদলে গরুর কৃমিনাশক!

আঞ্চলিক প্রতিনিধি, পিরোজপুর   

১৫ অক্টোবর, ২০১৯ ১৬:১৮ | পড়া যাবে ২ মিনিটে



শিশুর কৃমিনাশকের বদলে গরুর কৃমিনাশক!

পিরোজপুরের মঠবাড়িয়ায় শিশুর কৃমিনাশক ট্যাবলেটের পরিবর্তে গরুর কৃমিনাশক ট্যাবলটে বিক্রয়ের অভিযোগে কামাল হোসেন নামের এক ওষুধ ব্যবসায়ীকে অর্থদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত। ভুল ট্যাবলেট বিক্রয়ের দায়ে অভিযুক্ত ওষুধ ব্যবসায়ীকে পাঁচ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

গরুর কৃমিনাশক ট্যাবলেট খেয়ে আয়শা নামে দুই বছরের শিশু অসুস্থ হয়ে পড়লে আজ মঙ্গলবার দুপুরে ভুক্তভোগী শিশুটির মা লাইলি বেগমের লিখিত অভিযোগের ভিত্তিতে স্থানীয় মিরুখালী বন্দরের ওষুধ ব্যবসায়ী কামাল হোসেনকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রিপন বিশ্বাস ভ্রাম্যমাণ আদালতে এ অর্থদণ্ডাদেশ দেন।  

স্থানীয় সূত্রে জানা গেছে, গত বুধবার উপজেলার উত্তর মিরুখালী গ্রামের লাইলি বেগম তার দুই বছরের শিশুকন্যা আয়েশা আক্তার এর জন্য কৃমিনাশক ওষুধ কিনতে স্থানীয় মিরুখালী বন্দরের তালুকদার ফার্মেসিতে যান। সেখানে তার শিশুর জন্য কৃমিনাশক ওষুধ কিনতে চাইলে ফার্মেসি থেকে তাকে গরুর কৃমিনাশক ট্যাবলেট সরবরাহ করেন বিক্রেতা। পরে বাড়িতে এসে তার শিশুকে ওই কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানোর পর শিশুটি অসুস্থ হয়ে পড়ে। স্বজনরা তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সেখানে ৫ দিন চিকিৎসা শেষে শিশুটির মা লাইলি বেগম আজ মঙ্গলবার উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কমিশনার (ভূমি) এর কর্যালয়ে উপস্থিত হয়ে লিখিত অভিযোগ দায়ের করেন। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) রিপন বিশ্বাস ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অভিযুক্ত ওষুধ ব্যবসায়ী তার দোষ স্বীকার করলে তাকে ভ্রাম্যমাণ আদালতে পাঁচ হাজার টাকা অর্থদণ্ডাদেশ দেওয়া হয়।

মন্তব্য



সাতদিনের সেরা