kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

সিরাজগঞ্জে শিশু ধর্ষণের দায়ে বাবুর্চির যাবজ্জীবন

সিরাজগঞ্জ প্রতিনিধি   

১৫ অক্টোবর, ২০১৯ ১৫:৪২ | পড়া যাবে ২ মিনিটে



সিরাজগঞ্জে শিশু ধর্ষণের দায়ে বাবুর্চির যাবজ্জীবন

সিরাজগঞ্জে শিশু ধর্ষণ মামলায় একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার সকালে সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ১ এর বিচারক ফজলে খোদা মো. নাজির এ রায় দেন। একই সঙ্গে তাকে ১ লাখ টাকা জরিমানাও করা হয়েছে। এ ছাড়াও সাজাপ্রাপ্ত ব্যক্তির স্থাবর-অস্থাবর সম্পত্তি বিক্রি করে নির্যাতনের শিকার শিশুকে ক্ষতিপূরণ আদায় করে দেওয়ার জন্য সিরাজগঞ্জ জেলা প্রশাসককে নির্দেশ দেওয়া হয়। দণ্ডপ্রাপ্ত লাভলু (৪৮) সিরাজগঞ্জ পৌর এলাকার রায়পুর মহল্লার বাসিন্দা। লাভলু পেশায় বাবুর্চি। 

মামলার সূত্রে জানা যায়, ২০১৮ সালের ১০ মে বিকেলে লাভলু একই গ্রামের ষষ্ঠ শ্রেণির এক স্কুলছাত্রীকে নিজ ঘরে নিয়ে ধর্ষণ করে। পরে এ কথা কাউকে না বলার জন্য ভয়-ভীতি দেখায় ওই শিশুটিকে। এর সাত/আট দিন পর লাভলুর বাড়ির সামনে শিশুটি ফল কুড়োতে গেলে একইভাবে আবারও ধর্ষণ করে এবং ভয়-ভীতি দেখান। প্রায় তিন মাস পর শিশুটি গর্ভধারণ করলে বিষয়টি টের পায় স্বজনরা। পরে শিশুটির মা বাদী হয়ে সিরাজগঞ্জ সদর থানায় লাভলুর নামে ধর্ষণ মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। মামলার শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে অপরাধ প্রমাণ হওয়ায় মঙ্গলবার এ রায় দেন বিচারক। 

সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের এপিপি অ্যাডভোকেট আনোয়ার পারভেজ লিমন কালের কণ্ঠকে এ তথ্য নিশ্চিত করেছেন।

মন্তব্য



সাতদিনের সেরা