kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

ইসলামী বিশ্ববিদ্যালয়

ইবিতে প্রভোস্টের পদত্যাগের দাবিতে মধ্যরাতে আন্দোলন

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১৫ অক্টোবর, ২০১৯ ০২:০৫ | পড়া যাবে ২ মিনিটে



ইবিতে প্রভোস্টের পদত্যাগের দাবিতে মধ্যরাতে আন্দোলন

ছবি: কালের কণ্ঠ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের দেশরত্ন শেখ হাসিনা হল প্রভোস্টের পদত্যাগের দাবিতে আন্দোলন করেছে হলের আবাসিক শিক্ষার্থীরা। সোমবার রাত ১০টা থেকে হলের প্রধান ফটকে আন্দোলন করে তারা। 

হল সূত্রে জানা যায়, শিক্ষার্থীদের সঙ্গে খারাপ আচারণ, বিভিন্ন সময়ে শিক্ষার্থীদের হুমকি, শিক্ষার্থীদের বাবা-মা তুলে কথা বলাসহ বিভিন্ন অভিযোগ তুলে হল প্রভোস্টের পদত্যাগ দাবি করে দেশরত্ন শেখ হাসিনা হলের আবসিক শিক্ষার্থীরা। রাত ১০টার দিকে হলের প্রধান ফটক খুলে প্রভোস্ট অধ্যাপক ড. সেলিনা নাসরিনের পদত্যাগের দাবিতে আন্দোলন করে তারা। 

এ সময় বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা এবং প্রক্টররের অতিরিক্ত দায়িত্বে থাকা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণ ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাদের সাথে কথা বলার চেষ্টা করেন। তবে শিক্ষার্থীরা উপাচার্যর সঙ্গে কথা বলতে চায়। রাত সোয়া ১১টার দিকে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী হলে আসেন। তবে হল প্রভোস্ট বা হলের কোনো সহকারী প্রভোস্ট ঘটনাস্থলে আসেননি বলে জানা যায়।

পরে শিক্ষার্থীদের সঙ্গে রাত সোয়া ১২টা পর্যন্ত হলের প্রভোস্ট কক্ষে আলোচনা করেন উপাচার্য ড. হারুন-উর-রশিদ আসকারী, কোষাধ্যক্ষ ড. সেলিম তোহা, ছাত্র উপদেষ্টা ড. পরেশ চন্দ্র বর্মণ, সহকারী প্রভোস্ট শাহাবুল আলম। এ সময় উপাচার্য শিক্ষার্থীদের অভিযোগ শুনে সকাল পর্যন্ত সময় নিয়েছেন বলে জানায় আন্দোলনকারীরা। 

প্রশাসনের বাকি কর্তাব্যাক্তিদের সঙ্গে কথা বলে শিক্ষার্থীদের কথা বিবেচনা করে সিদ্ধান্ত নেবেন বলে আন্দোলনকারীদের আশ্বস্ত করেন উপাচার্য। উপাচার্যের আশ্বাসে আন্দোলন স্থগিত করে শিক্ষার্থীরা।

এর আগেও চলতি মাসের প্রথম দিনে প্রভোস্টের বিরুদ্ধে ১৮টি লিখিত অভিযোগ করে হলের শিক্ষার্থীরা। 

মন্তব্য



সাতদিনের সেরা