kalerkantho

মঙ্গলবার । ১৯ নভেম্বর ২০১৯। ৪ অগ্রহায়ণ ১৪২৬। ২১ রবিউল আউয়াল ১৪৪১     

ইলিশ কেনার দায়ে জরিমানা দিলেন ১০ ক্রেতা

কালের কণ্ঠ অনলাইন   

১৫ অক্টোবর, ২০১৯ ০০:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



ইলিশ কেনার দায়ে জরিমানা দিলেন ১০ ক্রেতা

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলায় নিষিদ্ধ সময় ইলিশ মাছ ক্রয়ের দায়ে পৃথক অভিযান চালিয়ে ১০ ক্রেতাকে আটক করে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এসব অভিযানে ৮৫ কেজি মা ইলিশ উদ্ধার করা হয়েছে।

রবিবার রাত ১০টার দিকে উপজেলার দীঘিরপাড় বাজার এলাকায় এবং সোমবার সকালে হাসাইল সর্দারপাড়া ও বালিগাঁও এলাকায় ভ্রাম্যমাণ আদালতের পৃথক এ অভিযান পরিচালনা করা হয়।

রবিবার রাতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে দীঘিরপাড় এলাকার অর্থদণ্ডপ্রাপ্তরা হলেন- গাড়গাঁও গ্রামের রাজিব (৩৪), সাত্তার শেখ (৩৩), মো. আবুল কাশেম (৩৩), খোকন শেখ (৫৫), বিল্লাল হালদার (৩৪) ও নারায়ণগঞ্জ জেলার জসিম উদ্দিন (৩৫)।

এছাড়া সোমবার সকালে সর্দারপাড়া এলাকায় অভিযানে অর্থদণ্ডপ্রাপ্তরা হলেন- মো. খোকন আহম্মেদ (৩০), গিয়াসউদ্দিন (৩২), মো. সিদ্দিক মালত (৩০) ও মো. জিল্লুর রহমান (৩০)।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও টঙ্গীবাড়ী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোসাম্মৎ হাসিনা আক্তার জানান, সোমবার সকালে উপজেলার সর্দারপাড়া এলাকা থেকে ২৫ কেজি মা ইলিশসহ চারজন ক্রেতাকে আটক করা হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে প্রত্যেককে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরো জানান, উদ্ধারকৃত মাছগুলো স্থানীয় চারটি মাদরাসায় বিতরণ করা হয়েছে।

এ সময় উপজেলা মৎস্য কর্মকর্তা জাকির মৃধা ও টঙ্গীবাড়ী থানা পুলিশ সদস্যরা ভ্রাম্যমাণ আদালতের এ অভিযানে সার্বিক সহায়তা করেন।

মন্তব্য



সাতদিনের সেরা