kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

চেক ডিজঅনার মামলায় ইউপি চেয়ারম্যানের কারাদণ্ড, জরিমানা

যশোর অফিস   

১৪ অক্টোবর, ২০১৯ ১৮:২৭ | পড়া যাবে ২ মিনিটে



চেক ডিজঅনার মামলায় ইউপি চেয়ারম্যানের কারাদণ্ড, জরিমানা

যশোরে চেক ডিজঅনার মামলায় যশোরের ঝিকরগাছা উপজেলার হাজিরবাগ ইউনিয়নের চেয়ারম্যান আতাউর রহমান মিন্টুকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

আজ সোমবার যুগ্ম দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক শিমুল কুমার বিশ্বাস এক রায়ে এ আদেশ দিয়েছেন। সাজাপ্রাপ্ত আতাউর রহমান মিন্টু যশোরের ঝিকরগাছা উপজেলার মাটিকুমড়া গ্রামের মৃত আলতাফ হোসেনের ছেলে।

মামলার অভিযোগে জানা গেছে, আসামি আতাউর রহমান মিন্টু জনপ্রতিনিধি হওয়ায় ইস্তা গ্রামের নুর-উন-নবীর ছেলে খায়রুল ইসলাম তার কছে একটি চাকরি দেওয়ার কথা বলেন। এ সময় চেয়ারম্যান সরকারি চাকরি দেওয়ার আশ্বাস দেন। ২০১৭ সালের ৩ মার্চ চাকরি দেওয়ার কথা বলে খায়রুল ইসলামের পরিবারের কাছ থেকে ৮ লাখ ৩০ হাজার টাকা নেন। পরবর্তিতে চাকরি দিতে ব্যার্থ হওয়ায় টাকা ফেরত চাইলে চেয়ারম্যান তালবাহানা করতে থাকেন।

এ নিয়ে এক শালিস মীমাংসায় খায়রুলের পরিবারকে নগদ ৫ লাখ টাকা ও ৩ লাখ টাকার একটি চেক দেন চেয়ারম্যান মিন্টু। নির্ধারিত তারিখের মধ্যে চেকটি ব্যাংকে জমা দিলে পর্যাপ্ত টাকা না থাকায় ব্যাংক কর্তৃপক্ষ চেকটি ডিজঅনার করে। এ ব্যাপারে চেয়ারম্যান মিন্টুকে উকিল নোটিশের মাধ্যমে টাকা পরিশোধের অনুরোধ করা হয়। তিনি টাকা না দেওয়ায় আদালতে মামলা করেন খায়রুল ইসলাম। মামলার সাক্ষ্য প্রমাণ শেষে আসামি মিন্টুর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৩ লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন। সাজাপ্রাপ্ত মিন্টু পলাতক রয়েছেন।

মন্তব্য



সাতদিনের সেরা