kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

সংযোগ সড়কের অভাবে ভোগান্তি

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি   

১৪ অক্টোবর, ২০১৯ ১৬:৪০ | পড়া যাবে ২ মিনিটে



সংযোগ সড়কের অভাবে ভোগান্তি

ব্রিজ আছে কিন্তু সংযোগ সড়ক নেই। দীর্ঘদিনেও সংযোগ সড়কে মাটি ভরাট না করায় এলাকাবাসী চাঁদা তুলে বাঁশের সাঁকো তৈরি করে ঝুঁকি নিয়েই চলাচল করছেন। ফলে ব্রিজ নির্মাণ হলেও ভোগান্তি কমেনি দুই ইউনিয়নের কয়েক হাজার মানুষের।

জানা গেছে, কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলার ধামশ্রেণি ইউনিয়নের পূর্ব কাশিয়াগাড়ি গ্রাম ও হাতিয়া ইউনিয়নের বালাচর গ্রামের মানুষজন ব্রিজের অভাবে দীর্ঘদিন খুঁটি উপর ঝুলন্ত বাঁশ দিয়ে কিংবা বর্ষাকালে কলা গাছের ভেলা বানিয়ে পারাপার হতো। এ পরিস্থিতিতে গত ২০১৬-১৭ অর্থ বছরে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের আওতায় পূর্ব কাশিয়াগাড়িগামী সড়কের খালের উপর ২৮ লাখ টাকা ব্যয়ে ৩৬ ফুট দৈর্ঘ্যের একটি ব্রিজ নির্মাণ করা হয়। সম্প্রতি বন্যার পানির তোড়ে ব্রিজের সংযোগ সড়কের মাটি সরে গেলেও তা দীর্ঘদিনেও ভরাট করার উদ্যোগ নেয়নি কর্তৃপক্ষ। ফলে ভোগান্তিতে পড়েছেন স্কুল-কলেজ ও মাদরাসাগামী ছাত্র-ছাত্রীসহ দুই গ্রামের কয়েক হাজার মানুষ। বর্তমানে এলাকাবাসী চাঁদা তুলে বাঁশের সাঁকো তৈরি করে ঝুঁকি নিয়েই চলাচল করছেন।

ওই এলাকার তাওয়াবুল হক, জিয়াউল ইসলাম, খতিব উদ্দিন, মিলি বেগম, মর্জিনা খাতুনসহ অনেকেই জানান, ব্রিজটি নির্মাণের অনেক দিন পর সংযোগ সড়কের মাটি ভরাট করা হলেও বন্যার পানির তোড়ে তা আবারও ভেসে যায়। আমরা নিজেরাই বাঁশের সাঁকো তৈরি ঝুঁকি নিয়েই চলাচল করছি।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সিরাজদ্দৌলা বলেন, বিষয়টি জানা ছিল না। কিছুদিনের মধ্যে মানুষের চলাচলের জন্য সংযোগ সড়কে মাটি ভরাটের ব্যবস্থা করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা