kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

পিরোজপুরে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট

পিরোজপুর প্রতিনিধি   

১৪ অক্টোবর, ২০১৯ ১৫:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



পিরোজপুরে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট

পিরোজপুর বাস মালিক সমিতির সদস্য সচিব নিজাম উদ্দিন মোল্লাকে কুপিয়ে জখমের প্রতিবাদ ও সন্ত্রাসীদের গ্রেপ্তারের দাবিতে সোমবার সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট ডেকেছে বাস মালিক সমিতির আহ্বায়ক কমিটি। এ ঘটনার কারণে বিপাকে পড়েছেন সাধারণ যাত্রীরা।

পিরোজপুর বাস মালিক সমিতির আহ্বায়ক রতন চক্রবর্তী জানান, রবিবার রাত সারে দশটায় সমিতির সদস্য সচিব নিজাম উদ্দিন মোল্লা ওষুধ কেনার জন্য বাসা থেকে বের হন। ওষুধ কিনে সার্জিকেয়ার ক্লিনিকের কাছাকাছি পৌঁছালে ওৎ পেতে থাকা সন্ত্রাসীরা তাকে কুপিয়ে যখম করে পালিয়ে যায়। এরপর স্থানীয় লোকজন তাকে জেলা হাসপাতালে নিয়ে গেলে অবস্থা গুরুতর হওয়ায় কর্তব্যরত ডাক্তার তাকে খুলনা ২৫০ শয্যা হাসপাতালে প্রেরণ করেন। আহত নিজাম মোল্লা ‘ফারহাদ পরিবহন’ বাসের মালিক ও বাগেরহাট জেলার মোড়েলগঞ্জ উপজেলার দাসখালী গ্রামের মৃত আজিজ মোল্লার ছেলে।

রতন চক্রবর্তী দাবি করেন, বাস মালিক সমিতির সাবেক কমিটির সভাপতি মসিউর রহমান মহারাজ ও কতিপয় কর্মকর্তাদের ২৪ কোটি টাকার দুর্নীতি ও সেচ্ছাচারিতার কারণে গত ২ অক্টোবর কমিটি ভেঙে দিয়ে আহ্বায়ক কমিটি গঠনের করায় প্রতিপক্ষরাই এ ঘটনা ঘটিয়েছে। এর প্রতিবাদ ও সন্ত্রাসীদের গ্রেপ্তারের দাবিতে আজ সোমবার থেকে অভ্যন্তরীণ ও দূরপাল্লার বেসরকারি সকল বাস অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে বাস মালিক সমিতির আহ্বায়ক কমিটি।

এদিকে অভিযুক্ত পিরোজপুর জেলা বাস মালিক সমিতির সাবেক সভাপতি মসিউর রহমান মহারাজ সাংবাদিকদের বলেন, সুষ্ঠু তদন্তের মাধ্যেমে এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তার করা হোক। এ সময় তিনি বলেন, এ ঘটনাকে কেন্দ্র করে কোনো মহল যেন ঘোলা পানিতে মাছ শিকার না করতে পারে সে দিকে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।

পিরোজপুর জেলা পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান সাংবাদিকদের জানান, নিজাম উদ্দিন মোল্লাকে কুপিয়ে জখমের ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। বাস ধর্মঘট প্রত্যাহারের জন্য সমিতির নেতাদের সঙ্গে আলোচনা করা হবে। ঘটনার পর টার্মিনাল এলাকায় পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা