kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

অদ্ভূত নবজাতক নিয়ে বিপাকে পরিবার

গাইবান্ধা প্রতিনিধি   

১৩ অক্টোবর, ২০১৯ ২৩:১৫ | পড়া যাবে ২ মিনিটে



অদ্ভূত নবজাতক নিয়ে বিপাকে পরিবার

শারীরিক নানা জটিলতা নিয়ে জন্মগ্রহণ করা এক শিশু নিয়ে বিপাকে পড়েছে গাইবান্ধার একটি পরিবার। স্থানীয় চিকিৎসকরা নবজাতককে ঢাকায় নিতে পরামর্শ দিয়েছেন। কিন্তু উন্নত চিকিৎসার সামর্থ্য নেই অভিভাবকদের। আবার নবজাতককে চিকিৎসা করিয়ে বাঁচিয়ে রাখার অদম্য ইচ্ছা দরিদ্র পিতামাতার। সরকারি-বেসরকারি সহায়তা ছাড়া এ বিষয়ে স্বজনরা কোনও দিশা পাচ্ছেন না।

সূত্র জানায়, গাইবান্ধা সাঘাটা উপজেলার পুর্ব আমদির পাড়া নওআনা গ্রামে গত ৭ অক্টোবর জন্ম হয় এক অদ্ভূতদর্শন শিশু। শিশুটির শরীরের উপরের অংশ স্বাভাবিক হলেও মলদ্বার নেই, অন্যদিকে তার দু'রকম জননাঙ্গ দৃশ্যমান। জন্মের এক ঘন্টার মধ্যেই বাবা-মা এ নবজাতককে নিয়ে ছুটে যান গাইবান্ধা জেলা হাসপাতালে। সেখান থেকে ছুটে যান বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে। কিন্তু কেউ শিশুর চিকিৎসা বিষয়ে আশ্বস্ত করতে পারেননি। সকল চিকিৎসক শিশুকে ঢাকায় নিতে পরামর্শ দিচ্ছেন। এ অবস্থায় অসহায় পিতা সাকোয়াত হোসেন বাড়িতেই রাখছেন শিশুকে। আর চারিদিকে বিষয়টি জানাজানি হওয়ায় ভীড় বাড়ছে উৎসুক মানুষের।

হলদিয়া ইউপির সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম মন্ডল বলেন, 'শিশুটি ছেলে না মেয়ে তা বোঝা যাচ্ছে না। নবজাতককে ডাক্তারের কাছে নেয়া হলে তারা এ বিষয়ে কোন মন্তব্য করেননি। সবাই বলেছে ওকে ঢাকায় নিতে হবে। কিন্তু শিশুর চিকিৎসা দুরের কথা, ঢাকায় আসা যাওয়ার সামর্থ্যই নেই তার বাবার।'

মন্তব্য



সাতদিনের সেরা