kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

প্রধানমন্ত্রীর দেওয়া ঘর পেলেন বাঘার গৃহহীনরা

বাঘা (রাজশাহী) প্রতিনিধি   

১৩ অক্টোবর, ২০১৯ ২০:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



প্রধানমন্ত্রীর দেওয়া ঘর পেলেন বাঘার গৃহহীনরা

রাজশাহীর বাঘায় প্রধানমন্ত্রীর বাস গৃহনির্মাণ প্রকল্পের নির্মাণকৃত বাড়ির চাবি হাস্তান্তর করা হয়েছে। আড়ানী ইউনিয়নের সোনাহদ উত্তর পাড়া গ্রামের হতদরিদ্র আনোয়ারা বেগমকে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা আজ রবিবার (১৩ অক্টোবর) সকালে এ ঘরের চাবি হস্তান্তর করেন।

জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান কাবিটা কর্মসূচির আওতায় দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ প্রকল্পটি বাস্তবায়ন করেন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। প্রতিটি গৃহনির্মাণে ২ লক্ষ ৫৭ হাজার টাকা ব্যয় করা হয়। এ ছাড়া উপজেলায় হতদরিদ্র আনোয়ারা বেগমের মতো আরো ১৫ জনকে ঘর নির্মাণের চাবি হস্তান্তর করা হয়।

এর আগে 'নিয়ম মেনে অবকাঠামো গড়ি, জীবন ও সম্পদের ঝুঁকি হ্রাস করি' এ প্রতিবাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালন করা হয়েছে। এ দিবস উপলক্ষে উপজেলার সোনাদহ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের আয়োজনে একটি বর্ণাঢ্য র‌্যালি, ফায়ার সার্ভিসের মহড়া, চিত্রাংকন প্রতিযোগিতা ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।

আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা। শিক্ষক নাসির উদ্দিনের পরিচালনায় উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা কর্মকর্তা এ বি এম সানোয়ার হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফরিদুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন অফিসের উপ-সহকারী প্রকৌশলী হেকমত আলী, আড়ানী ইউনিয়ন চেয়ারম্যান প্রভাষক রফিকুল ইসলাম, বাউসা ইউনিয়ন চেয়ারম্যান শফিকুর রহমান, বাঘা ফায়ার সার্ভিস স্টেশনের ইনচার্জ মোশারফ হোসেন, পাঁচপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেলাল হোসেনে, অধ্যক্ষ সামরুল হোসেন, প্রধান শিক্ষক আনজুমান সুলতান, সহকারী শিক্ষা কর্মকর্তা শাহাজান আলী মোল্লা প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা