kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

জামালপুরে পৌর মহিলা আওয়ামী লীগের সম্মেলন

নারীদের সম্মান বৃদ্ধি করেছেন প্রধানমন্ত্রী : মির্জা আজম

জামালপুর প্রতিনিধি    

১৩ অক্টোবর, ২০১৯ ১৮:৪৮ | পড়া যাবে ৩ মিনিটে



নারীদের সম্মান বৃদ্ধি করেছেন প্রধানমন্ত্রী : মির্জা আজম

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতি সংসদ সদস্য মির্জা আজম বলেছেন, প্রতিটি ক্ষেত্রেই যথাযথ মর্যাদা দিয়ে নারীদের সম্মান বৃদ্ধি করেছেন প্রধানমন্ত্রী। নারীরা আজ ঘরে বসে থাকে না। পুরুষদের পাশাপাশি তারাও বিভিন্ন কর্মসংস্থানে সমানভাবে অংশ নিয়ে পরিবারকে স্বাবলম্বী করছেন। দেশ ও সমাজের জন্য অবদান রাখছেন।

আজ রবিবার সকালে জামালপুর পৌর মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য মির্জা আজম এসব কথা বলেন। শহরের বকুলতলায় জেলা আওয়ামী লীগ কার্যালয় প্রাঙ্গণে এ ত্রি-বার্ষিক সম্মেলনের আয়োজন করা হয়।

মির্জা আজম আরো বলেন, বর্তমান সরকারের নারীর ক্ষমতায়ন নীতির কারণেই আজকে এদেশের প্রধানমন্ত্রী নারী, জাতীয় সংসদের স্পীকার নারী, সেনাবাহিনীতে মেজর জেনারেল ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের এফিলিয়েট ডিভিশনের জজ পদে নারীরা স্থান করে নিয়েছেন। পুরুষদের পাশাপাশি নারীদের ক্ষমতায়ন একমাত্র শেখ হাসিনার সরকারই বাস্তবায়ন করেছেন।

তিনি বর্তমান সরকারের সকল প্রকার উন্নয়নকে এগিয়ে নিয়ে যেতে এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে নারীনেত্রীদের জোরালো ভূমিকা রাখার আহ্বান জানান।

জামালপুর পৌর মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে উদ্বোধনী বক্তব্য রাখেন জেলা মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক রাশেদা ফারুকী। পৌর মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক সাঈদা আক্তারের সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক মনিরা চৌধুরীর সঞ্চালনায় সম্মেলনে প্রধান বক্তার বক্তব্য রাখেন জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক হাসিনা আকাশ।

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, জামালপুর সদর আসনের সংসদ সদস্য প্রকৌশলী মো. মোজাফ্ফর হোসেন, জামালপুর পৌরসভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি, জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, মহিলা বিষয়ক সম্পাদক সাবিনা ইয়াসমিন, পৌর আওয়ামী লীগের সভাপতি মাসুম রেজা রহিম, সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ প্রমুখ। 

সম্মেলনের প্রথম অধিবেশনের আলোচনা সভা শেষে দ্বিতীয় অধিবেশনে জামালপুর জেলা মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক রাশেদা ফারুকী পৌর মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করেন। পরে মনিরা চৌধুরীকে সভাপতি ও মারুফা আনোয়ার পারুলকে সাধারণ সম্পাদক করে পৌর মহিলা আওয়ামী লীগের তিন বছর মেয়াদী নতুন কমিটি ঘাষণা করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা