kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচন কাল

সরঞ্জামাদী বিতরণ

আঞ্চলিক প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ    

১৩ অক্টোবর, ২০১৯ ১৮:২৩ | পড়া যাবে ৩ মিনিটে



চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচন কাল

আগামীকাল সোমবার (১৪ অক্টোবর) চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় ৫ম উপজেলা পরিষদ নির্বাচন। নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জ সদর পৌরসভা ও ১৪টি ইউনিয়নে ১৫৭টি ভোট কেন্দ্রে ৯৯৫টি ভোট কক্ষে ৩ লক্ষ ৮১ হাজার ৯১৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

১৫৭ কেন্দ্রের মধ্যে রয়েছে ৫১টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ। নির্বাচনে আইনশৃংখলা রক্ষার্থে র‌্যাবের ৬টি টিম, ৫ প্লাটুন বিজিবি, ৪৭১ জন পুলিশ ও ১,৮৮৪ জন আনসার থাকবে। নির্বাচনের সব প্রস্তুতি সম্পন্ন এবং রবিবার নির্বাচন সরঞ্জামাদী বিতরণ করা হয়েছে বলে জানান, জেলা প্রশাসক এ জেড এম নুরুল হক।

আইনশৃঙ্খলা রক্ষার্থে ইতিমধ্যে জেলা পুলিশের সব কার্যক্রম সম্পন্ন হয়েছে। আইনশৃঙ্খলা বজায় রাখতে ভোট কেন্দ্রের আশপাশে কেউ অরাজগতা বা প্রচারণা চালালে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানায় পুলিশ বিভাগ। চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী-সোনামসজিদ মহাসড়ক ছাড়া সড়কে ৯ ধরণের যানবাহন চলাচল আজ রাত ১২টা থেকে বন্ধ থাকবে। 

নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন, নারী ভাইস চেয়ারম্যান পদে ৭ জন ও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সোমবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। শনিবার রাতে শেষ হয়েছে প্রচার-প্রচারণা।

চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আইনজীবী নজরুল ইসলাম নৌকা, বিএনপি মনোনীত প্রার্থী চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা বিএনপি সভাপতি, ঝিলিম ইউনিয়নের পদত্যাগী চেয়ারম্যান তসিকুল ইসলাম তসি ধানের শীষ ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক এবং সাবেক ভাইস চেয়ারম্যান জিয়াউর রহমান তোতা আনারস প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রতিদ্বন্দ্বিতাকারীরা হলেন নজরুল ইসলাম (প্রতীক উড়োজাহাজ), বর্তমান ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মাওলানা সোহরাব আলী (প্রতীক তালা), তোসিকুল আলম (প্রতীক টিউবওয়েল), নজরুল ইসলাম (প্রতীক টিয়া পাখি), নাহিদ ইসলাম  প্রতীক বই ) ও লেনিন প্রামাণিক (প্রতীক চশমা)।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭ জন প্রতিদ্বন্দ্বিতাকারী হলেন মোসা. নাজনিন নাহার (প্রতীক পদ্মফুল), মোসা. তাসলিমা খাতুন (প্রতীক, সেলাইমেশিন), মোসা. নাসরিন আখতার (প্রতীক কলস), মোসা. মাতুয়ারা বেগম (প্রতীক বৈদ্যুতিক পাখা), মোসা. রজনী খাতুন (প্রতীক প্রজাপতি), মোসা. শরিফা খাতুন (প্রতীক হাঁস) ও মোসা. শরিফা খাতুন (প্রতীক ফুটবল)।

চেয়ারম্যান পদে তিনজনই জয়লাভে আশাবাদী। গত ২৪ মার্চ চাঁপাইনবাবগঞ্জের ৪টি উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়।

মন্তব্য



সাতদিনের সেরা