kalerkantho

বুধবার । ২৩ অক্টোবর ২০১৯। ৭ কাতির্ক ১৪২৬। ২৩ সফর ১৪৪১                 

ইসি কবিতা খানম বললেন

প্রত্যেকের হাতে স্মার্টকার্ড পৌঁছে দেওয়া কমিশনের দায়িত্ব

আঞ্চলিক প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ   

১০ অক্টোবর, ২০১৯ ১৭:৫২ | পড়া যাবে ২ মিনিটে



প্রত্যেকের হাতে স্মার্টকার্ড পৌঁছে দেওয়া কমিশনের দায়িত্ব

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শ্যামপুর ইউনিয়নের ছবিসহ নতুন ভোটার হালনাগাদ কেন্দ্র পরিদর্শন করেছেন নির্বাচন কমিশনার (ইসি) বেগম কবিতা খানম।

তিনি আজ বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে শ্যামপুর ইউনিয়ন পরিষদ চত্বরে ছবিসহ নতুন ভোটার হালনাগাদ কেন্দ্রটি পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি তথ্য সংগ্রহ কম্পিউটার অপারেটর ও নতুন ভোটারদের হাদনাগাদ সঠিক তথ্য দিয়েছে কি না তা ঘুরে দেখেন এবং সঠিক সংগ্রহ বিভিন্ন দিকনির্দেশনা দেন।

পরে তিনি সাংবাদিকদের বলেন, সারা দেশে ছবিসহ নতুন ভোটার হালনাগাদের কাজ শুরু হয়েছে। নতুন ভোটাররা তথ্য সংগ্রহকারীকে সঠিক তথ্য দিয়ে পরিচয়পত্রের কমিশনে আবেদন করবেন।

তিনি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-সদস্য ও তথ্য সংগ্রহকারীর উদ্দেশ্যে বলেন, যেন বাংলাদেশি ছাড়া অন্য দেশের নাগরিক ভোটার তালিকায় অন্তর্ভূক্ত না হতে পারে সে জন্য সর্তক থাকবেন।

সাংবাদিকদের এক প্রশ্নোত্তরে নির্বাচন কমিশনার (ইসি) বেগম কবিতা খানম বলেন, নির্বাচন কমিশন দেশের সব উপজেলাতে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করেছে। যারা চাকরি বা পড়াশোনার জন্য উপজেলার নির্ধারিত সময়ে স্মার্ট জাতীয় পরিচয়পত্র পায়নি তারা উপজেলা নির্বাচন সার্ভার থেকে নিতে পারবেন।

তিনি বলেন, প্রত্যেকের হাতে স্মার্ট কার্ড পৌঁছে দেওয়া কমিশনের কাজ। যেন সকলেই স্মার্ট কার্ড হাতে পান সে জন্য উপজেলা সার্ভার কার্যালয়ে স্থায়ীভাবে স্ক্যান মেশিন অতিদ্রুত ব্যবস্থা করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার (ইসি) বেগম কবিতা খানম এর একান্ত সহকারী (পিএস) আসমা দিলারা জান্নাত, সহকারী সচিব রওশন আরা, রাজশাহী অঞ্চলে আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম, জয়পুরহাট জেলা নির্বাচন কর্মকর্তা মো. শহিদুল ইসলাম, নওগাঁ জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদুল হাসান, সিরাজগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা আবুল হোসেন, শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী রওশন ইসলাম, শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. শামসুল আলম শাহ, উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ রায়হান কুদ্দুস, শ্যামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. খাইরুল ইসলামসহ অন্যরা।

মন্তব্য



সাতদিনের সেরা