kalerkantho

বুধবার । ২৩ অক্টোবর ২০১৯। ৭ কাতির্ক ১৪২৬। ২৩ সফর ১৪৪১                 

আবরার স্মরণে চবি ছাত্রলীগের শোক র‍্যালি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১০ অক্টোবর, ২০১৯ ১৭:৪১ | পড়া যাবে ২ মিনিটে



আবরার স্মরণে চবি ছাত্রলীগের শোক র‍্যালি

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ স্মরণে শোক র‍্যালি করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগ। এ সময় আবরারের মাগফেরাত কামনায় মোনাজাতও করেন তারা।

আজ বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট থেকে ছাত্রলীগের আয়োজনে এ শোক র‌্যালি বের হয়। পরে বিশ্ববিদ্যালয় শহীদ মিনারে এসে সংক্ষিপ্ত সমাবেশ করে তারা।

এ সময় চবি শাখা ছাত্রলীগ সভাপতি রেজাউল হক রুবেল বলেন, আবরার আমাদের ভাই। আমাদের শরীরে যে রক্ত আছে তা আবরারের শরীরেও প্রবাহিত হচ্ছে। যারা তাকে হত্যা করেছে তারা কোনো দেশের নয়, দলের নয়, গোষ্ঠীর নয়। তারা শুধুমাত্রই খুনি।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী খুনিদের পরিবারের খোঁজখবর নিয়েছেন। দেশরত্ন শেখ হাসিনা থেকে অলিগলির ছাত্রলীগ সবাই চায় দ্রুত যেন আবরার হত্যার হয়। এ দেশে কোনো অন্যায় কর্মকাণ্ড চলতে পারে না। যেকোনো অপকর্মের বিচার বাংলাদেশে হচ্ছে। তবে একটি গোষ্ঠী দেশকে অস্থিতিশীল করতে চেষ্টা চালিয়ে যাচ্ছে। কেউ যেন ঘোলা পানিতে মাছ শিকার না করে।

চবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, যে ঘটনাটি ঘটেছে তা অত্যন্ত অমানবিক ও ঘৃণিত। যারা নৃশংস কর্ম ঘটিয়েছে আমরা তাদের শাস্তি চাই।

তিনি বলেন, ছাত্রলীগের কোনো ব্যক্তি যদি কোনো অপরাধে জড়িত থাকে তার দায়ভার ছাত্রলীগ নিবে না। প্রগতিশীল সকল সংগঠন যে প্রতিবাদ জানিয়েছে তার সাথে একাত্মতা পোষণ করছি।

ইকবাল টিপু বলেন, মৌলবাদী গোষ্ঠী এ ঘটনায় দেশবিরোধী ষড়যন্ত্রে জড়িয়ে পড়েছে। যারা এ দেশের স্বাধীনতায় বিশ্বাস করে না এ হত্যার ঘটনাকে কেন্দ্র করে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির চেষ্টা চালিয়ে যাচ্ছে। ঘোলা পানিতে মাছ শিলার করতে চাইলে চবি ছাত্রলীগ কঠোর হস্তে দমন করবে।

এ কর্মসূচিতে ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা