kalerkantho

বুধবার । ২৩ অক্টোবর ২০১৯। ৭ কাতির্ক ১৪২৬। ২৩ সফর ১৪৪১                 

রাবি প্রশাসনকে 'দুর্নীতিগ্রস্ত' আখ্যা দিয়ে লাল কার্ড প্রদর্শন

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি    

১০ অক্টোবর, ২০১৯ ১৬:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



রাবি প্রশাসনকে 'দুর্নীতিগ্রস্ত' আখ্যা দিয়ে লাল কার্ড প্রদর্শন

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের হত্যাকারীদের শাস্তির দাবি ও রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসনকে দুর্নীতিগ্রস্ত আখ্যা দিয়ে গণস্বাক্ষর ও লাল কার্ড প্রদর্শন কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার সকালে 'অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে রাজশাহী বিশ্ববিদ্যালয়' ব্যানারে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ও প্রশাসনিক ভবনের সামনে পৃথকভাবে তারা এ কর্মসূচি পালন করেন। এ ছাড়া একই দাবিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাও পৃথকভাবে কর্মসূচি পালন করেছেন।

ক্যাম্পাস ও আন্দোলনকারী শিক্ষার্থী সূত্রে জানা গেছে, সকাল ১০টায় গ্রন্থাগারের সামনে শিক্ষার্থীদের গণস্বাক্ষর কর্মসূচি শুরু হয়। শেষ হয় দুপুর ১২টায়। দুই ঘণ্টাব্যাপী এই কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের সহস্রাধিক শিক্ষক-শিক্ষার্থী সাদা কাপড়ে স্বাক্ষর করেন। স্বাক্ষরের সময় তারা কাপড়ের ওপর আবরার হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি ও দুর্নীতিগ্রস্ত প্রো-ভিসির (উপ-উপাচার্য) অপসারণ চাই বলে উল্লেখ করেন। 

এই কর্মসূচি শেষে দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম প্রশাসনিক ভবনের সামনে লাল কার্ড হাতে অর্ধশতাধিক শিক্ষার্থী জড়ো হন। 'দুর্নীতিগ্রস্ত' আখ্যা দিয়ে শিক্ষার্থীরা রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসনকে লাল কার্ড প্রদর্শন করেন। শিক্ষার্থীরা বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হত্যা এটাই প্রথম নয়, আগেও ঘটেছে। কিন্তু বিচার পাইনি। বিচারহীনতার সংস্কৃতির ফলে বারবার এসব ঘটনা ঘটছে। 

তারা বলেন, শিক্ষক নিয়োগসংক্রান্ত বিষয়ে উপ-উপাচার্য চৌধুরী মো. জাকারিয়ার ফোনালাপ ফাঁস হয়েছে। এ থেকে শিক্ষক নিয়োগে তার অনিয়মের বিষয়টি প্রতীয়মান হয়। আমরা দুর্নীতিগ্রস্ত কাউকে শিক্ষক হিসেবে মেনে নিতে পারি না। 

মন্তব্য



সাতদিনের সেরা