kalerkantho

বুধবার । ২৩ অক্টোবর ২০১৯। ৭ কাতির্ক ১৪২৬। ২৩ সফর ১৪৪১                 

নারী টিটি জাতীয় দল থেকে কেন বাদ পড়লেন দুই তারকা চ্যাম্পিয়ন?

নড়াইল প্রতিনিধি   

১০ অক্টোবর, ২০১৯ ১৩:৩৩ | পড়া যাবে ৩ মিনিটে



নারী টিটি জাতীয় দল থেকে কেন বাদ পড়লেন দুই তারকা চ্যাম্পিয়ন?

জাতীয় টেবিল টেনিস এর মহিলা দল থেকে বাদ পড়েছেন বর্তমান চ্যাম্পিয়ন মৌমিতা আলম রুমী ও পাঁচবারের চ্যাম্পিয়ন সালেহা পারভীন। আসন্ন এস এ গেমস এর জন্য জাতীয় টিটি নারী দল গঠনের সময় গত ১ অক্টোবর ক্যাম্পে ডাক পাবার আগ মুহূর্তে তাদেরকে বাদ দিয়েছে টিটি ফেডারেশন। অন্যায়ভাবে দল থেকে বাদ দেওয়ায় ক্ষুব্ধ হয়ে সংবাদ সম্মেলন করেছেন জাতীয় দলের টিটি খেলোয়াড়গণ। 

নড়াইল টেবিল টেনিস একাডেমিতে আজ বৃহস্পতিবার সকালে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জাতীয় পুরুষ এককের পাঁচবারের চ্যাম্পিয়ন মাহাবুব বিল্লাহ। এ সময় উপস্থিত ছিলেন মৌমিতা আলম রুমী, জাতীয় পুরুষ দলের খেলোয়াড় পরাগ, জাবেদ ও স্থানীয় টিটি খেলোয়াড় ও কোচগণ।

বর্তমান জাতীয় পর্যায়ে নারী চ্যাম্পিয়ন ও দেশের একনম্বর নারী টিটি খেলোয়াড় রুমী অভিযোগ করেন, ফেডারেশন তাদের কাছ থেকে দুই বেলার অনুশীলনের জন্য লিখিত নিলেও অন্যায়ভাবে বাদ দিয়েছে। লিখিত নেবার পরেও শেষ মুহূর্তে কর্মকর্তাদের ইশারায় তাদের জাতীয় দল থেকে বাদ দেওয়ায় এই দুই খেলোয়াড় হতাশ এবং ক্ষুব্ধ জাতীয় টিটি দলের অধিকাংশ খেলোয়াড়। 

সংবাদ সম্মেলনে এস এস গেমসে ডাক পাওয়া জাতীয় টিটি খেলোয়াড় পরাগ অভিযোগ করে বলেন, ফেডারেশনের বর্তমান সহসভাপতি হাসান মুনীরের নানা দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগে অপসারণের দাবিতে এর আগে ঢাকায় সংবাদ সম্মেলন করায় তার জেরে ক্ষিপ্ত হয়ে সালেহা ও রুমীকে বাদ দেওয়া হচ্ছে।

ফেডারেশন বর্তমান সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সাবেক দুই সাধারণ সম্পাদক হাসান মুনীর ও এ টি এম শামসুল আলমের চাপে এ দুজন জাতীয় খেলোয়াড়কে দল থেকে বাদ দিয়েছেন বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়।

একমাত্র এস এ গেমস এ টিটির সাফল্য রয়েছে। গত এস এ গেমস এ রুমী নিজে একাই দুটি সেট জিতে দেশের জন্য ব্রোঞ্জ এনে দিয়েছিলেন। সেই রুমীকে বাদ দেওয়ায় এবার টেবিল টেনিসে পদক আনা সম্ভব হবে না বলে টিটি খেলোয়াড়রা মনে করেন। দেশের টেবিল টেনিসের ৭০ ভাগ খেলোয়াড়ই নড়াইলের, এবারের জাতীয় টিটি দলের নড়াইল জেলার অর্ধেক খেলোয়াড় রয়েছে। দেশের টেবিল টেনিস ধ্বংস করতে ফেডারেশন কর্মকর্তাদের এহেন ভূমিকার নিন্দা জানিয়ে জাতীয় স্বার্থে টেবিল টেনিসকে বাঁচাতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন দেশের কিংবদন্তি টেবিল টেনিস খেলোয়াড় মাহাবুব বিল্লাহ, জেলার কোচ ইসমাইলসহ অন্যরা।

মন্তব্য



সাতদিনের সেরা