kalerkantho

বুধবার । ২৩ অক্টোবর ২০১৯। ৭ কাতির্ক ১৪২৬। ২৩ সফর ১৪৪১                 

কোটালীপাড়ায় ঢাক, ঢোল ও বাঁশি প্রতিযোগিতা

কোটালীপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি   

১০ অক্টোবর, ২০১৯ ১২:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



কোটালীপাড়ায় ঢাক, ঢোল ও বাঁশি প্রতিযোগিতা

আবহমান বাংলার লোকজ-সাংস্কৃতির ঐতিহ্য ধরে রাখতে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় অনুষ্ঠিত হলো ঢাক, ঢোল ও বাঁশি প্রতিযোগিতা। উপজেলার পীড়ার বাড়ি হাট দুর্গামন্দির কমিটি মন্দির চত্বরে দুর্গাপূজা উপলক্ষে এ প্রতিযোগিতার আয়োজন করে। গতকাল বুধবার সন্ধ্যা ৭টা থেকে শুরু হয়ে গভীর রাত পর্যন্ত চলে এ প্রতিযোগিতা। গোপালগঞ্জ, মাদারীপুর, শরিয়তপুর, বরিশালের শতাধিক ঢাকি, ঢুলি ও বংশীবাদক এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। 

ঢাকে শান্তি দাস, ঢোলে বিনোদ ওঝা ও বাঁশিতে স্বপন দাস প্রথম স্থান অধিকার করেন। জেলা পরিষদ সদস্য দেবদুলাল বসু পল্টু প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। হাজারো দর্শনার্থী এ প্রতিযোগিতা উপভোগ করতে আসে। এই প্রতিযোগিতাকে কেন্দ্রে করে মন্দিরের চারপাশে বসে গ্রামীণমেলা। 

জেলা পরিষদ সদস্য দেবদুলাল বসু পল্টু বলেন, আবহমান বাংলার লোক-সাংস্কৃতি ধরে রাখার জন্য এ ধরনের প্রতিযোগিতার আয়োজন খুবই গুরুত্ব বহন করে। আমরা এ ধরনের আয়োজন করার জন্য আয়োজকদের ধন্যবাদ জানাই। আয়োজক কমিটির সভাপতি অরুণ মল্লিক বলেন, আমরা প্রতিবছর বিজয়াদশমীর পরের দিন এ প্রতিযোগিতার আয়োজন করে থাকি। এ প্রতিযোগিতা আগামীতেও অব্যাহত থাকবে।

 

মন্তব্য



সাতদিনের সেরা