kalerkantho

রবিবার । ২০ অক্টোবর ২০১৯। ৪ কাতির্ক ১৪২৬। ২০ সফর ১৪৪১                

'অরুণোদয়' একটি মহৎ কাজের প্রতিষ্ঠান

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার   

১০ অক্টোবর, ২০১৯ ১২:০০ | পড়া যাবে ২ মিনিটে



'অরুণোদয়' একটি মহৎ কাজের প্রতিষ্ঠান

কক্সবাজার জেলা শহরে গড়ে তোলা প্রতিবন্ধীদের একমাত্র স্কুল 'অরুণোদয়' নিয়ে হতাশার জায়গাটিতে স্বস্তি ফিরে এসেছে সমাজ কল্যাণ প্রতিমন্ত্রীর আশার বাণীতে। প্রতিমন্ত্রী শরীফ আহমেদ আশ্বস্ত করে জানালেন, এমন একটি চমৎকার প্রতিষ্ঠান সাগরপাড়ের শহরে গড়ে তোলা হয়েছে। এটি একটি মহৎ কাজের প্রতিষ্ঠান।

প্রতিমন্ত্রী প্রতিবন্ধী অভিভাবক সমাবেশে বলেন, এ ধরনের মানবিক প্রতিষ্ঠানগুলোকেই সরকার পৃষ্ঠপোষকতা দিতে আগ্রহী। তাই কক্সবাজারের অরুণোদয়কেও মন্ত্রণালয় পৃষ্ঠপোষকতা দিয়ে যাবে বলে তিনি ঘোষণা দেন। গতকাল বুধবার দুপুরে মন্ত্রী 'অরুণোদয়' স্কুলটি পরিদর্শনে গিয়ে সংক্ষিপ্ত বক্তব্যে এমন আশাবাদের কথা ব্যক্ত করেন।

কক্সবাজার হিলডাউন ও হিলটপ সার্কিট হাউজসংলগ্ন এলাকায় জেলা প্রশাসক মো. কামাল হোসেন উদ্যোগ নিয়ে গড়ে তোলেন প্রতিবন্ধী স্কুলটি। এর মধ্যে শতাধিক প্রতিবন্ধীকে নিয়ে স্কুলটির কার্যক্রমও শুরু হয়েছে। গতকাল প্রতিমন্ত্রীর সাথে ছিলেন সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ নুরুল কবিরও।

অরুণোদয় স্কুল পরিদর্শনে গেলে প্রতিবন্ধী শিশুরাই মন্ত্রী ও সমাজসেবা মহাপরিচালককে ফুল দিয়ে বরণ করে নেন। এ উপলক্ষে অনুষ্ঠিত সংক্ষিপ্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. কামাল হোসেন। অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (এডিএম) মো. শাজাহান আলী প্রতিষ্ঠানটির আদ্যোপান্ত তুলে ধরেন।

মন্তব্য



সাতদিনের সেরা