kalerkantho

রবিবার । ২০ অক্টোবর ২০১৯। ৪ কাতির্ক ১৪২৬। ২০ সফর ১৪৪১                

বেহাল সড়ক সংস্কারে রেলওয়ের আপত্তি!

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি   

১০ অক্টোবর, ২০১৯ ১১:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



বেহাল সড়ক সংস্কারে রেলওয়ের আপত্তি!

ময়মনসিংহের গফরগাঁও পৌর শহরের রেললাইনের পাশে মাত্র আধাকিলোমিটার সড়কে অসংখ্য খানাখন্দ। কিন্তু রেলওয়ে কর্তৃপক্ষের আপত্তির কারণে পৌর কর্তৃপক্ষ অত্যন্ত গুরুত্বপূর্ণ এই সড়কটুকু সংস্কার করতে পারছেন না। পৌর শহরের শিবগঞ্জ রেলক্রসিং থেকে উত্তর দিকের আউটার সিগনাল পর্যন্ত মারাত্মক দুর্দশাগ্রস্ত সড়কটির জন্য চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে হাজারো মানুষকে। 

জানা যায়, পৌর শহরের শিবগঞ্জ রেলক্রসিং থেকে ঢাকা-ময়মনসিংহ রেলপথের পাশ দিয়ে বাগুয়ার দিকে চলে গেছে রেলপাড় সড়ক। প্রতিদিন হালকা যানবাহনসহ পৌর শহরের হাজারো মানুষ সড়কটি দিয়ে চলাচল করেন। উপজেলার উত্তর-পশ্চিম দিকের মানুষজন এ সড়ক দিয়ে গফরগাঁও বাজারসহ পৌর শহরে প্রবেশ করেন। এ ছাড়া সাপ্তাহিক হাটবারে এ সড়ক দিয়ে উপজেলার উত্তর-পশ্চিমাংশের হাজারো মানুষ সালটিয়া হাটে আসেন। কিন্তু শিবগঞ্জ রেলক্রসিং থেকে আউটার সিগনাল পর্যন্ত প্রায় আধাকিলোমিটার সড়কের নাজুক অবস্থা। দীর্ঘ দিনের ব্যবহারে সড়কটিতে অসংখ্য খানাখন্দ তৈরি হয়েছে।

২০১৬ সালে পৌর কর্তৃপক্ষ সড়কটি সংস্কারের উদ্যোগ নিলে রেল কর্তৃপক্ষ 'রেলওয়ের জমিতে কোনো সড়ক নির্মাণ ও সংস্কার'-এ আপত্তি জানিয়ে চিঠি দেন। এতে পৌর কর্তৃপক্ষের সংস্কার উদ্যোগ থেমে যায়।

পৌরসভার সহকারী প্রকৌশলী সানোয়ার হোসেন বলেন, রেলওয়ের আপত্তির কারণে গুরুত্বপূর্ণ সড়কটি আমরা সংস্কার করতে পারিনি। নতুন করে সংস্কারে প্রকল্প প্রেরণ করা হয়েছে। অনুমোদন পেলে আশা করছি সড়কটি সংস্কার করা সম্ভব হবে।

পৌরমেয়র এস এম ইকবাল হোসেন সুমন বলেন, মহিলা ডিগ্রি কলেজ থেকে থানার মোড় ও চাঁদনী হল মোড় থেকে ফায়ার সার্ভিস পর্যন্ত সড়কের জন্য পৌরবাসী দুর্ভোগ পোহাচ্ছেন। সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেলের প্রচেষ্টায় সড়ক দুটির উন্নয়ন কাজ চলছে। আশা করছি অচিরেই পৌরবাসীর কষ্ট লাগব হবে। আর ২০১৬ সালে রেলের পাশের সড়কটি সংস্কারের উদ্যোগ নেওয়া হয়েছিল। কিন্তু রেলওয়ে কর্তৃপক্ষ চিঠির মাধ্যমে আপত্তি জানানোর কারনে সড়কটি সংস্কার করা যায়নি। তবে পুনরায় সংস্কারের উদ্যোগ নেওয়া হয়েছে।  

মন্তব্য



সাতদিনের সেরা