kalerkantho

বুধবার । ২৩ অক্টোবর ২০১৯। ৭ কাতির্ক ১৪২৬। ২৩ সফর ১৪৪১                 

'যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে জীবনযাত্রার মানোন্নয়ন হবে'

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি   

৯ অক্টোবর, ২০১৯ ২৩:৪০ | পড়া যাবে ২ মিনিটে



'যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে জীবনযাত্রার মানোন্নয়ন হবে'

ছবি: কালের কণ্ঠ

দেশের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের মাধ্যমে মানুষের জীবনযাত্রার মান উন্নয়ন করতে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। রাজধানী ঢাকার সঙ্গে যোগাযোগ সহজ করতে জাতীয় মহাসড়কে চাপ কমাতে সরকার বিকল্প রাস্তা নির্মাণেরও পরিকল্পনা করছে। 

সেই লক্ষে মির্জাপুর থেকে রাজধানীতে এই এলাকার মানুষের যোগাযোগের জন্য জাতীয় সড়ক ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বিকল্প হিসেবে মির্জাপুরের দেওহাটা থেকে ধামরাইয়ের ধানতারা পর্যন্ত একটি সড়ক নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে।

বুধবার সকালে মির্জাপুর শহরের (পুরাতন) মহাসড়ক প্রশস্ত ও ফুটপাত নির্মাণ ও দেওলী ব্রিজ এপ্রোচে ইন্টার সেকশন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. একাব্বর হোসেন এমপি একথা বলেছেন। 

মির্জাপুর পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন টাঙ্গাইল সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আমিনুল এহসান। অন্যদের মধ্যে মির্জাপুর পৌরসভার মেয়র সাহাদৎ হোসেন সুমন, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মো. মঈনুল হক, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান সরকার হিতেশ চন্দ্র পুলক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যন আজহারুল ইসলাম প্রমুখ বক্তৃতা করেন।

এ সময় মির্জাপুর থানার অফিসার ইনচার্জ মো. সায়েদুর রহমান, টাঙ্গাইল সড়ক ও জনপথ বিভাগের সহকারী প্রকৌশলী ইমরান ফারহান সোহেল, উপসহকারী প্রকৌশলী এনামুল কবির, ভাতগ্রাম ইউপি চেয়ারম্যান আজাহারুল ইসলাম, উপজেলা যুবলীগের আহবায়ক শামীম আল মামুন, ঠিকাদার খন্দকার আতাউল হক উপস্থিত ছিলেন।

এমপি একাব্বর হোসেন বলেন, মির্জাপুরের জনগণের সমর্থন নিয়ে আধুনিক মির্জাপুর গড়ার প্রতিশ্রুতি বাস্তবায়নে কাজ করছেন বলে উল্লেখ করেন।

বরিশালের মোজাহার এন্টারপ্রাইজ ৭ কোটি ১৫ লাখ টাকা ব্যয়ে মির্জাপুর শহর অংশ (এন-৪০৩) জাতীয় মহাসড়ক ফুটপাতসহ প্রশস্তকরণ ও ২ কোটি ৯৬ লাখ টাকা ব্যয়ে দেওলী ব্রিজ এপ্রোচে ইন্টার সেকশন কাজ বাস্তবায়ন করবেন।

মন্তব্য



সাতদিনের সেরা