kalerkantho

শুক্রবার  । ১৮ অক্টোবর ২০১৯। ২ কাতির্ক ১৪২৬। ১৮ সফর ১৪৪১              

জাবিতে ছাত্রদলের কর্মসূচি চলাকালে ছাত্রলীগ নেতার ধাওয়া

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

৯ অক্টোবর, ২০১৯ ১৪:৪০ | পড়া যাবে ২ মিনিটে



জাবিতে ছাত্রদলের কর্মসূচি চলাকালে ছাত্রলীগ নেতার ধাওয়া

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদের হত্যাকারীদের বিচার এবং ভারতের সাথে দেশের স্বার্থবিরোধী চুক্তি বাতিলের দাবিতে বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচি পালনকালে জাবি শাখা ছাত্রদলকে ধাওয়া করেছে ছাত্রলীগের এক নেতা। আজ বুধবার সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের অমর একুশে ভাস্কর্যের পাদদেশে কর্মসূচি পালনকালে এ ঘটনা ঘটে।

এর আগে সকাল সাড়ে ৯টায় প্রধান ফটক থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে অমর একুশে ভাস্কর্যের পাদদেশে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয় ছাত্রদলের নেতাকর্মীরা। এ সময় সেখানে শাখা ছাত্রলীগের পাঠাগারবিষয়ক সম্পাদক মাহবুবুল হক রাফা বিক্ষোভকারী ছাত্রদলের নেতাকর্মীদের ব্যানার কেড়ে নেওয়ার চেষ্টা করেন এবং একটি লাঠি নিয়ে তাদের ধাওয়া দেন। পরে ছাত্রদল নেতাকর্মীরা দৌড়ে ক্যাম্পাস ছাড়েন।

মিছিলে ধাওয়ার বিষয়ে শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক আব্দুর রহিম সৈকত বলেন, আমরা কোনো সহিংসতা চালাতে ক্যাম্পাসে আসিনি। একটি হত্যার বিচার চাইতে এসেছিলাম। কিন্তু সেখানেও ছাত্রলীগ বাধা দিয়েছে। তিনি বলেন, চাইলে পাল্টা হামলা চালাতে পারতাম; কিন্তু আমরা সহাবস্থান চাই, তাই পাল্টা হামলা চালাইনি। বিষয়টি নিয়ে প্রশাসনের সাথে কথা হয়েছে। তারা বলেছে তারা দেখবে।

অভিযুক্ত ছাত্রলীগ নেতা মাহবুবুল হক রাফা বলেন, আমি সকালে ব্যক্তিগত কাজে রিকশায় করে প্রধান ফটকের দিকে যাচ্ছিলাম। তখন অমর একুশের পাদদেশে তাদের কর্মসূচি চলছিল। আমি রিকশা থেকে নেমে ভাড়া দেব, রিকশা থেকে নামতেই আমাকে দেখে তারা দৌড়ে পালিয়েছে।

প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, গতকাল রাতে আমার সাথে ছাত্রদলের নেতাকর্মীদের কথা হয়েছে। আমি বলেছি, যেকোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়িয়ে চলতে এবং কোনো অছাত্র যাতে ক্যাম্পাসে না আসে। কারণ অছাত্রদের দায় বিশ্ববিদ্যালয় প্রশাসন নেবে না।

মন্তব্য



সাতদিনের সেরা