kalerkantho

সোমবার । ২১ অক্টোবর ২০১৯। ৫ কাতির্ক ১৪২৬। ২১ সফর ১৪৪১       

র‍্যাবের অভিযানে অস্ত্রসহ গ্রেপ্তার

যুবলীগ নেতা নূর মোস্তফা টিনু কারাগারে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২৪ সেপ্টেম্বর, ২০১৯ ০১:২১ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রাম মহানগর যুবলীগের নেতা হিসেবে পরিচয় দিয়ে চকবাজার এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করা নূর মোস্তফা টিনুকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৭)। গত রবিবার মধ্যরাতে কাতালগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করার সময় তাঁর হেফাজত থেকে একটি পিস্তল, একটি শটগান ও ৬৭ রাউন্ড গুলি উদ্ধার করা হয় বলে জানায় র‍্যাব।

টিনুকে গ্রেপ্তারের পর তাঁর অফিস ও বাসায় তল্লাশি চালানো হয়। এরপর সোমবার দুপুরে র‍্যাবের পক্ষ থেকে অস্ত্র আইনে মামলা দায়ের করে তাঁকে পাঁচলাইশ থানায় সোপর্দ করা হয়। পুলিশ আদালতে সোপর্দ করলে তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়। 

এদিকে নিজেকে যুবলীগ নেতা পরিচয় দিলেও টিনু চট্টগ্রাম নগর যুবলীগের পদধারী কেউ নন বলে জানা গেছে। তবে যুবলীগ নেতা পরিচয় দিয়ে চকবাজারসহ আশপাশের এলাকা দাপিয়ে বেড়ানো টিনু কিশোর অপরাধীদের সহযোগিতা করতেন বলে অভিযোগ আছে। এ ছাড়া চট্টগ্রাম কলেজকেন্দ্রিক ছাত্রলীগের রাজনীতিতে আধিপত্য বিস্তার নিয়ে প্রতিপক্ষের সঙ্গে তাঁর নিয়মিত ধাওয়াধাওয়ি চলত। 

র‍্যাব-৭ এর চান্দগাঁও ক্যাম্প কমান্ডার মেজর মেহেদী হাসান সাংবাদিকদের জানিয়েছেন, অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তারের পর নূর মোস্তফা টিনুর বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে।

তাঁকে কারাগারে পাঠানোর বিষয়টি নিশ্চিত করে নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (প্রসিকিউশন) কামরুজ্জামান কালের কণ্ঠকে বলেন, ‘র‍্যাবের দায়ের করা অস্ত্র আইনের মামলায় নূর মোস্তফা টিনুকে আদালতে সোপর্দ করে পাঁচলাইশ থানার পুলিশ। পরে আদালত আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।’ 

গ্রেপ্তার হওয়া টিনু চকবাজার ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি পদে দায়িত্ব পালন করছিলেন। পরবর্তী সময় নিজেকে যুবলীগ নেতা পরিচয় দেওয়া শুরু করেন। একপর্যায়ে সাবেক প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসির অনুসারী হিসেবে এলাকায় পরিচিত হয়ে ওঠেন। 

যুবলীগ নেতা পরিচয় দেওয়া টিনু এলাকায় আধিপত্য বিস্তার, অস্ত্র প্রদর্শন করে চাঁদাবাজি, ছিনতাই, কিশোর অপরাধীচক্র গড়ে তোলা এবং চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের রাজনীতি নিয়ন্ত্রণে তৎপর ছিলেন। তাঁর আপন ভাই ছাত্রশিবির ক্যাডারকে পাঁচলাইশ থানার পুলিশ গ্রেপ্তার করার পর অনুসারীদের নিয়ে থানা ঘেরাও করেছিলেন টিনু। 

মন্তব্য



সাতদিনের সেরা