kalerkantho

বুধবার । ১৬ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৬ সফর ১৪৪১       

র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযান

জামালপুরে ভুয়া চিকিৎসকের জেল

জামালপুর প্রতিনিধি   

২৪ সেপ্টেম্বর, ২০১৯ ০০:৪০ | পড়া যাবে ২ মিনিটে



জামালপুরে ভুয়া চিকিৎসকের জেল

র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জামালপুর সদরের মেলান্দহ উপজেলার গাজীপুর বাজার থেকে মো. শাহজাহান আলী (৪১) নামের একজন ভুয়া চিকিৎসককে গ্রেপ্তার করে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। রবিবার রাতে এ অভিযান চালানো হয়। সাজাপ্রাপ্ত ভুয়া ওই চিকিৎসক মেলান্দহ উপজেলার ঝাউগড়া ইউনিয়নের কাপাসহাটিয়া গ্রামের মো. বাহারাম মন্ডলের ছেলে।

র‌্যাব সূত্রে জানা গেছে, জেলা প্রশাসনের নির্বাহী হাকিম ও মেলান্দহ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তামিম আল ইয়ামিন, র‌্যাবের জামালপুর ক্যাম্পের কম্পানি কমান্ডার মো. তোফায়েল আহমেদ মিয়া ও সহকারী পুলিশ সুপার জোনাঈদ আফ্রাদের নেতৃত্বে র‌্যাবের একটি ভ্রাম্যমাণ আদালত রবিবার রাতে জেলার মেলান্দহ উপজেলার ঝাউগড়া ইউনিয়নের গাজীপুর বাজারে অভিযান চালান। এ সময় বাজারের স্বাধীন মেডিক্যাল হল নামের একটি ওষুধের ফার্মেসি থেকে ভুয়া চিকিৎসক মো. শাহজাহান আলীকে গ্রেপ্তার করা হয়।

মো. শাহজাহান আলী তার চিকিৎসা পেশার প্রমাণস্বরূপ বাংলাদেশ মেডিক্যাল এবং ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) নিবন্ধনের কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেননি। পরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম তামিম আল ইয়ামিন বাংলাদেশ মেডিক্যাল এবং ডেন্টাল কাউন্সিল আইন-২০১০ এর ২৯ ধারায় তাকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন। ভ্রাম্যমাণ আদালতের রায়ের পর রাতেই তাকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

র‌্যাবের জামালপুর ক্যাম্পের কম্পানি কমান্ডার মো. তোফায়েল আহমেদ মিয়া ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে একজন ভুয়া চিকিৎসককে সাজা দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। 

মন্তব্য



সাতদিনের সেরা