kalerkantho

বুধবার । ১৬ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৬ সফর ১৪৪১       

যশোরে ১০ টাকা কেজির চাল বিতরণে অনিয়মের অভিযোগ

বাঘারপাড়া (যশোর) প্রতিনিধি   

২৪ সেপ্টেম্বর, ২০১৯ ০০:৩১ | পড়া যাবে ২ মিনিটে



যশোরে ১০ টাকা কেজির চাল বিতরণে অনিয়মের অভিযোগ

যশোরের বাঘারপাড়ায় হতদরিদ্র পরিবারের ১০ টাকা কেজি দরে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে। সোমবার দুপুরে উপজেলার বাসুয়ারি ইউনিয়নের আলাদীপুরে এ কর্মসূচি পরিদর্শন করতে গিয়ে এমন অনিয়ম দেখতে পান উপজেলা নির্বাহী অফিসার তানিয়া আফরোজ।

উপজেলা খাদ্য কর্মকর্তা ফাতেমা সুলতানা জানান, সোমবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার তানিয়া আফরোজের সঙ্গে বাসুয়ারি ইউনিয়নের আলাদীপুর বাজারে খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণ কর্মসূচি পরিদর্শনে যান। এ সময় কয়েক বস্তা চাল ওজন করে দেখা যায় প্রতিটি বস্তায় ৩০ কেজির স্থলে ১ থেকে ৩ কেজি চাল কম আছে। এ সময় নির্বাহী অফিসার তানিয়া আফরোজ পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ডিলার আমিনুর সরদারকে চাল বিতরণ বন্ধ রাখার নির্দেশ দেন।  

খাদ্য বান্ধব কমিটির ইউনিয়ন সভাপতি ও স্থানীয় ইউপি চেয়ারম্যান আবু সাঈদ সরদার বলেন ‘রবিবার রাতে কয়েকজন সুবিধাভোগী হতদরিদ্র মানুষ আমার কাছে চাল ওজনে কম দেওয়ার অভিযোগ করেন। বিষয়টি আমি উপজেলা নির্বাহী অফিসারকে জানালে তিনি সোমবার দুপুরে আলাদীপুর বাজারে পরিদর্শনে এসে ওজনে চাল কম দেওয়ার প্রমাণ পান। এ সময় তিনি (ইউএনও) চাল বিতরণ বন্ধ রাখার নির্দেশ দেন’। 

জানতে চাইলে খাদ্যবান্ধব কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার তানিয়া আফরোজ বলেন, ‘আনুমানিক ৮০ বস্তার মধ্যে ৭ থেকে ৮টি চালের বস্তা ওজন করে প্রতি বস্তায় ১ থেকে ২ কেজি করে চাল কম পাওয়া যায়। এ ঘটনায় ডিলার আমিনুর সরদারকে চাল বিতরণ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এ ব্যাপারে বুধবার সকালে উপজেলা খাদ্যবান্ধব কমিটির সভা ডাকা হয়েছে। সেখানে সিদ্ধান্ত নেওয়া হবে’। অনিয়ম-দুর্নীতি প্রমাণ হলে ডিলারশিপ বাতিল করে অন্য একজনকে দায়িত্ব দেওয়া হবে বলে জানান উপজেলা প্রশাসনের এই কর্মকর্তা।

মন্তব্য



সাতদিনের সেরা