kalerkantho

সোমবার । ১৪ অক্টোবর ২০১৯। ২৯ আশ্বিন ১৪২৬। ১৪ সফর ১৪৪১       

কক্সবাজারে এনআইডি চক্রের ৫ সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার   

২৩ সেপ্টেম্বর, ২০১৯ ২৩:৩০ | পড়া যাবে ২ মিনিটে



কক্সবাজারে এনআইডি চক্রের ৫ সদস্য গ্রেপ্তার

কক্সবাজারে জন্ম নিবন্ধন ও জাতীয় পরিচয় পত্র (এনআইডি) জালিয়াত চক্রের ৫ সদস্যকে পুলিশ গ্রেপ্তার করেছে। তাদের স্বীকারোক্তি অনুসারে উদ্ধার হয়েছে জালিয়াতি কাজে ব্যবহৃত নানা সরঞ্জাম। সোমবার কক্সবাজারের জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল এ অভিযান পরিচালনা করে।

কক্সবাজার জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক মানস বড়ুয়া জানান, পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেনের নির্দেশনায় ডিবি পুলিশের দলটি অভিযান চালিয়ে জালিয়াত চক্রের সদস্যদের গ্রেপ্তার করে। গ্রেপ্তার করা ব্যক্তিরা হলেন - মোহাম্মদ রাশেদ (২১), মোহাম্মদ ফরহাদ (২১), তাসিন হোসেন (২০), শফিকুল ইসলাম (৪৮) ও মোহাম্মদ ওসমান (৩৫)।

সূত্র জানায়, রাশেদের বাড়ি কক্সবাজার শহরের তারবানিয়াছড়া উকিল পাড়ায়। ফরহাদ ও তাসিন শহরের ৭ নম্বর ওয়ার্ডের রহমানিয়া মাদ্রাসা এলাকার বাসিন্দা। শফিকুলের বাড়ি পাহাড়তলীতে। ওসমান চকরিয়া উপজেলার খুটাখালী ৩ নম্বর ওয়ার্ডের মেদাকচ্ছপিয়া গ্রামের বাসিন্দা। এ চক্রটি অর্থের বিনিময়ে নকল জন্ম নিবন্ধন সনদ ও জাতীয় পরিচয়পত্র সরবরাহ করতো। পুলিশ তাদের ব্যবহার করা কম্পিউটার, স্ক্যানার, প্রিন্টারসহ সরঞ্জামাদি জব্দ করেছে।

জালিয়াত চক্রের সদস্যরা রোহিঙ্গাদের মাঝে জাল জন্ম সনদ, এনআইডি ও পাসপোর্ট তৈরীর কাগজপত্র সরবরাহ করেছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন।  আসামিদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হচ্ছে।

মন্তব্য



সাতদিনের সেরা