kalerkantho

সোমবার । ১৪ অক্টোবর ২০১৯। ২৯ আশ্বিন ১৪২৬। ১৪ সফর ১৪৪১       

রাজশাহী বিশ্ববিদ্যালয়

শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় গ্রেপ্তার ৩

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

২৩ সেপ্টেম্বর, ২০১৯ ২৩:২৪ | পড়া যাবে ২ মিনিটে



শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় গ্রেপ্তার ৩

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় স্থানীয় এক তরুণী ও দুই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল সোমবার নগরীর মতিহার থানা পুলিশ তাঁদের গ্রেপ্তার করে। পরে বিকেলে তাঁদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়। এর আগে গত রবিবার রাতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শিহাব আল কুরাইশ মতিহার থানায় মামলা করেন। 

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন বিশ্ববিদ্যালয়সংলগ্ন মির্জাপুর এলাকার রবিউল ইসলাম (২৯), সিরাজুল ইসলাম (২৫) ও ঊষা (২০)। 

মামলার এজাহারে বলা হয়, রবিবার রাত ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর গেটসংলগ্ন একটি চায়ের দোকানে আড্ডা দিচ্ছিলেন শিক্ষার্থী কুরাইশ, শোভন, নাঈম ও তাঁদের দুই বান্ধবী। এ সময় স্থানীয় যুবকরা ওই দুই ছাত্রীকে নিয়ে অশ্লীল মন্তব্য করে। বন্ধুরা এর প্রতিবাদ করলে স্ট্যাম্প দিয়ে মারধর করে স্থানীয়রা। এ সময় ছাত্রীদের শ্লীলতাহানিরও চেষ্টা করা হয়।

এদিকে হামলার প্রতিবাদে গতকাল দুপুরে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছেন আইবিএর শিক্ষার্থীরা। মিছিল শেষে তাঁরা ক্যাম্পাসের গ্রন্থাগারের সামনে মানববন্ধন করেন। সেখানে শিক্ষার্থীরা অভিযোগ করেন, প্রতিনিয়ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বহিরাগতদের দ্বারা হামলা ও ছিনতাইয়ের শিকার হচ্ছে। পুলিশ ও বিশ্ববিদ্যালয় প্রশাসন এ বিষয়ে কার্যকর কোনো পদক্ষেপ নিচ্ছে না। 

মতিহার থানার ওসি হাফিজুর রহমান জানান, পুলিশ তিনজনকে গ্রেপ্তার করেছে। জিজ্ঞাসাবাদ শেষে তাঁদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। 

মন্তব্য



সাতদিনের সেরা