kalerkantho

বুধবার । ১৬ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৬ সফর ১৪৪১       

যৌতুকের জন্য স্ত্রীকে নির্যাতন, স্বামী গ্রেপ্তার

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

২৩ সেপ্টেম্বর, ২০১৯ ০৪:০২ | পড়া যাবে ২ মিনিটে



যৌতুকের জন্য স্ত্রীকে নির্যাতন, স্বামী গ্রেপ্তার

নগরীর ডেমরায় মাকসুদা বেগম (৪৩) নামে এক গৃহবধূ তার যৌতুকলোভী স্বামীর নির্যাতনের শিকার হয়েছেন। এ ঘটনায় তিনি শনিবার বিকালে ডেমরা থানায় তার স্বামী মো. ফেরদৌসের (৪৫) বিরুদ্ধে মামলা করেন। পরে ওই রাতেই থানা পুলিশ ফেরদৌসকে তার বাসা থেকে গ্রেপ্তার করে রবিবার আদালতে পাঠায়। তিনি সারুলিয়া টেংরার সফুর উদ্দিন মার্কেট সংলগ্ন এলাকার মৃত এম এ আব্দুল জলিলের ছেলে।

ভুক্তভোগীর বরাত দিয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা ডেমরা ফাঁড়ির ইনচার্জ এস আই মো. কুদ্দুস বলেন, প্রায় ২০ বছর আগে মাকসুদা বেগমের সঙ্গে বিয়ে হয় ফেরদৌসের। তখন মাকসুদার অভিভাবকরা ওই সংসারে পৌনে এক লাখ টাকার স্বর্ণালঙ্কার দেন। 

এ সময় ব্যবসার জন্য ফেরদৌসকে নগদ তিন লক্ষ টাকাও দেন তারা। কিছুদিন সুখে শান্তিতে সংসার করার পর ফেরদৌস আরো ১ লক্ষ টাকা যৌতুক হিসেবে মাকসুদার কাছে দাবি করেন। এতে রাজি না হওয়ায় ফেরদৌস প্রতিনিয়ত ওই গৃহবধূর ওপর শারীরিক ও মানসিক নির্যাতন চালাতে থাকেন।

এসআই কুদ্দুস আরো বলেন, একই দাবিতে গত ২০ সেপ্টেম্বর বেলা সাড়ে ১০টায় ফেরদৌস তার স্ত্রীকে এলোপাতাড়ি কিল ঘুষি মেরে নিলাফুলা জখম করে। এ সময় মাকসুদার ডাক চিৎকারে এলাকাবাসী তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

মন্তব্য



সাতদিনের সেরা