kalerkantho

মঙ্গলবার । ১৫ অক্টোবর ২০১৯। ৩০ আশ্বিন ১৪২৬। ১৫ সফর ১৪৪১       

যশোরে সরকারি বইসহ যুবক আটক

বাঘারপাড়া (যশোর) প্রতিনিধি   

২২ সেপ্টেম্বর, ২০১৯ ২২:৫০ | পড়া যাবে ২ মিনিটে



যশোরে সরকারি বইসহ যুবক আটক

ছবি: কালের কণ্ঠ

যশোরের বাঘারপাড়ায় পাচারের সময় এক বস্তা নতুন বই জব্দ করেছে পুলিশ। এ সময় আটক করা হয় রুমান হোসেন (২০) নামে এক যুবককে। সে এ উপজেলার রায়পুর গ্রামের আজিজুর রহমানের ছেলে।

এ ঘটনায় রুমানসহ দুজনকে দায়ী করে বাঘারপাড়া থানায় একটি চুরি মামলা হয়েছে। মামলার অপর আসামি একই উপজেলার জয়নগর গ্রামের ফজলুল করিমের ছেলে ও রায়পুর কলেজিয়েট স্কুলের চতুর্থ শ্রেণীর কর্মচারী (পিওন) সামদিয়া হোসেন (৩৫)। জব্দকৃত বই রায়পুর কলেজিয়েট স্কুলের বলে জানা গেছে।

খাজুরা পুলিশ ফাঁড়ি ইনচার্জ রফিকুল ইসলাম জানান, শনিবার রাত সাড়ে ৯টার দিকে তাদের কাছে খবর আসে খাজুরা তেল পাম্পের কাছে কেউ এক বস্তা সরকারি বই নিয়ে অবস্থান করছেন। এ সময় তারা সেখানে অভিযান চালিয়ে ৯ম-১০ম শ্রেণীর এক বস্তা নতুন বইসহ রুমানকে আটক করে ফাঁড়িতে নিয়ে যায়।

রবিবার সকালে ওই যুবককে বাঘারপাড়ায় থানায় সোপর্দ করা হয়। রুমান স্বীকারোক্তিতে জানিয়েছে রায়পুর কলেজিয়েট স্কুলের চতুর্থ শ্রেণীর কর্মচারী (পিওন) সামদিয়ার কাছ থেকে ওই বইগুলি ৩০০ টাকার বিনিময়ে কিনেছে।

রায়পুর কলেজিয়েট স্কুলের অধ্যক্ষ কামরুজ্জামান জামাত বলেন, বিষয়টি শনিবার রাতেই পরিচালনা পরিষদের সভাপতি বিল্লাল হোসেনের কাছ থেকে শুনেছি। রবিবার সকালে থানায় ডেকেছিলেন ওসি সাহেব। সোমবার পরিচালনা পরিষদের সভা ডেকেছি। সেখানে বিষয়টি নিয়ে আলোচনা হবে।

থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসীম উদ্দিন জানান, ৯ম-১০ম শ্রেণীর ৪১ পিস নতুন বই জব্দ করা হয়েছে। এ ঘটনায় দুজনকে আসামি করে একটি চুরি মামলা হয়েছে। আটক রুমানকে আদালতে পাঠানো হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।  

মন্তব্য



সাতদিনের সেরা