kalerkantho

মঙ্গলবার । ২২ অক্টোবর ২০১৯। ৬ কাতির্ক ১৪২৬। ২২ সফর ১৪৪১              

শিমুলিয়া-কাঁঠালবাড়িয়ায় ফেরি চলাচলে অচলাবস্থা, দুই স্পিডবোটের সংঘর্ষে নিখোঁজ ১ নারী

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি   

২২ সেপ্টেম্বর, ২০১৯ ২০:১৭ | পড়া যাবে ২ মিনিটে



শিমুলিয়া-কাঁঠালবাড়িয়ায় ফেরি চলাচলে অচলাবস্থা, দুই স্পিডবোটের সংঘর্ষে নিখোঁজ ১ নারী

নাব্যতা সংকট ও স্রোতের তীব্রতার কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ৫ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকার পর রবিবার সকাল ১০টা থেকে সীমিত আকারে ফেরি চলাচল শুরু হয়েছে। দীর্ঘ সময় ফেরি বন্ধ থাকায় উভয় পাড়ে যানবাহনের দীর্ঘ সারি সৃষ্টি হয়। এদিকে এই নৌরুটিতে দু’টি স্পিডবোটের সংর্ঘষে এক নারী যাত্রী নিখোঁজ হয়েছেন এবং পাঁচ যাত্রী আহত হয়েছেন। 

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) সূত্র জানায়,  স্রোতের তীব্রতার কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটের লৌহজং টার্নিং এ  নাব্যতা সংকট প্রকট আকার ধারণ করলে রবিবার ভোররাত থেকে ফেরি সার্ভিস বন্ধ হয়ে যায়। সকাল ১০ টার দিক সীমিত আকারে কয়েকটি ফেরি চলাচল শুরু হয়। তবে ফেরিগুলো ধারণক্ষমতার চেয়ে কম যানবাহন নিয়ে কোনোরকমে চলছে। ফলে উভয় ঘাটে পাঁচ শতাধিক যানবাহন আটকে পড়েছে। এতে যাত্রী ও পরিবহন শ্রমিকরা চরম ভোগান্তির শিকার হন। 

অপরদিকে সকাল ৯টার দিক একই চ্যানেলে মুখোমুখি সংর্ঘষে ৪২ জন যাত্রী নিয়ে ২টি স্পিডবোট ডুবে যায়। ২৪ জন যাত্রী নিয়ে কাঁঠালবাড়ি ঘাট থেকে আনোয়ার ফকির ও ১৮ জন যাত্রী নিয়ে কাউসার হোসেন শিমুলিয়া থেকে ছেড়ে এসে ফেরি চ্যানেলের মধ্যে দুর্ঘটনায় পড়ে। এতে রিতা মাহমুদা (২৫) নামক এক নারী নিখোঁজ হয়েছেন বলে তার পরিবার অভিযোগ করেন। নিখোঁজ রিতা মাহমুদা ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলার পুলিয়া পররা গ্রামের আইয়ুব মীরের মেয়ে। এসময় আরো পাঁচ জন আহতে হয়েছেন। শিবচর থানার পরিদর্শক (তদন্ত) আনোয়ার হোসেন, পরিদর্শক (অপারেশন) আমির হোসেনসহ থানা ও নৌ পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। নিখোঁজ যাত্রীকে উদ্ধার করতে অভিযান অব্যাহত রয়েছে। 

শিবচর থানার পরিদর্শক (অপারেশন) আমির হোসেন জানান, দুর্ঘটনাকবলিত কয়েকজন যাত্রীর সঙ্গে কথা হয়েছে। এক যাত্রী নিখোঁজের অভিযোগ পেয়েছি। নিখোঁজ যাত্রীকে উদ্ধার অভিযান চলছে। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে। 

 

মন্তব্য



সাতদিনের সেরা