kalerkantho

বুধবার । ১৬ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৬ সফর ১৪৪১       

দুর্গোৎসব উপলক্ষে কেরানীগঞ্জে আইন-শৃঙ্খলা বাহিনীর মতবিনিময় সভা

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি   

২২ সেপ্টেম্বর, ২০১৯ ০৩:৫২ | পড়া যাবে ৩ মিনিটে



দুর্গোৎসব উপলক্ষে কেরানীগঞ্জে আইন-শৃঙ্খলা বাহিনীর মতবিনিময় সভা

ছবি: কালের কণ্ঠ

হিন্দু ধর্মাবলম্বীদের আসন্ন শারদী দুর্গোৎসব উপলক্ষে কেরানীগঞ্জ উপজেলার পূজা উদযাপন  কমিটি ও সনাতন ধর্মাবলম্বী নেতৃবৃন্দের সঙ্গে আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা সংক্রান্তে ঢাকা জেলা পুলিশ  প্রশাসনের সঙ্গে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল শনিবার সকাল ১১টায় কেরানীগঞ্জ মডেল থানায় প্রাঙ্গণে কেরানীগঞ্জ মডেল ও দক্ষিণ কেরানীগঞ্জ থানার যৌথ আয়োজনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ দক্ষিণ) মাছুম আহমেদ ভূঁইয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন ঢাকা জেলার পুলিশ সুপার মারুফ হোসেন সরদার (বিপিএম-সেবা, পিপিএম)।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মো. মারুফ হোসেন সরদার বলেন, পূজা মন্ডপে নিরবচ্ছিন্ন নির্বিঘ্নে পূজা সম্পন্ন করতে নিরাপত্তা নিশ্চিত করার ব্যাপারে পুলিশ প্রশাসন সর্বদা কাজ করবে, পূজা মন্ডপে বিকল্প আলোর ব্যবস্থা করতে হবে এবং নিরাপত্তা জোরদার করার জন্য সিসি ক্যামেরার ব্যবস্থা করা, পূজা মন্ডপের আশেপাশে যদি মেলার আয়োজন করা হয় তাহলে তা ছোট পরিসরে সীমিতসংখ্যক দোকানপাট করতে হবে যেন পূজায় কোনো বিঘ্ন না ঘটে, প্রতিমা বিসর্জন সূর্যাস্তের আগে আলো থাকতে থাকতে দিতে হবে।

প্রতিটি মন্দিরে পুরুষ ও মহিলা উভয় স্বেচ্ছাসেবী রাখার পাশাপাশি তাদের দায়িত্বের পরিচালনার জন্য একটি পরিচয়পত্র প্রদান করা। এ সময় তিনি আরো বলেন, আযান ও নামাজের সময় বাদ্যযন্ত্র মাইক বাজানো থেকে বিরত থাকতে হবে এবং ছাত্রছাত্রীদের পড়ালেখায় যেন ক্ষতি না হয় সেজন্য রাত ১২টার পর মাইক বাজানো বন্ধ রাখতে হবে। পূজা মন্ডপের কাছে যেন কোনো প্রকার বিস্ফোরক জাতীয় দ্রব্য না থাকে, মন্ডপের ভেতরে প্রবেশ করার জন্য মহিলা ও পুরুষদের জন্য আলাদা আলাদা ব্যবস্থা করতে হবে।

মতবিনিময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও ঢাকা জেলা পূজা উদ্‌যাপন পরিষদের সভাপতি নির্মল রঞ্জন গুহ। এছাড়া আরো বক্তব্য রাখেন কেরানীগঞ্জ সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার রামানন্দ সরকার, ঢাকা জেলা (দক্ষিণ) ডিবি ওসি মো. মনিরুল ইসলাম, কেরানীগঞ্জ মডেল থানার ওসি শাকের মোহাম্মদ যুবায়ের, দক্ষিণ কেরানীগঞ্জ থানা ওসি মোহাম্মদ শাহ্ জামান, রোহিতপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল আলী, দক্ষিণ কেরানীগঞ্জ থানা পূজা কমিটির সভাপতি অনুপ কুমার বর্ম্মন, সাধারণ সম্পাদক শ্রী উৎপল মজুমদার, কেরানীগঞ্জ মডেল থানা পূজা কমিটির সভাপতি গোপাল চন্দ সরকার ও সাধারণ সম্পাদক নিপেন চন্দ বর্ম্মন প্রমুখ। 

মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন উপজেলার প্রায় ১৫০টি পূজা মন্ডপের সভাপতি ও সাধারণ সম্পাদক।

মন্তব্য



সাতদিনের সেরা