kalerkantho

মঙ্গলবার । ২২ অক্টোবর ২০১৯। ৬ কাতির্ক ১৪২৬। ২২ সফর ১৪৪১            

ভৈরবে শিশু আবৃত্তি উৎসব

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি   

২১ সেপ্টেম্বর, ২০১৯ ২৩:১৬ | পড়া যাবে ২ মিনিটে



ভৈরবে শিশু আবৃত্তি উৎসব

কিশোরগঞ্জের ভৈরবে অনুষ্ঠিত হয়েছে শিশু আবৃত্তি উৎসব। শনিবার স্থানীয় উদয়ন স্কুল প্রাঙ্গণে দিনব্যাপী উৎসবে অংশ নিয়েছে ভৈরবের ৩২টি  স্কুলের দেড় শতাধিক শিশু শিক্ষার্থী। শিশু আবৃত্তি শিল্পীদের পরিবেশনা দিনভর মুগ্ধ হয়ে শুনেছেন অতিথিসহ অনুষ্ঠানে আগতরা।

শিশু আবৃত্তি উৎসব উদযাপন পরিষদের আয়োজনে ভৈরবের সরকারি,বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডার গার্টেনের শিক্ষার্থীরা শনিবার দিনভর কঁচিকণ্ঠে বিভিন্ন কবিতা আবৃত্তি করে শোনায়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট ছড়াকার জগলুল হায়দার। আবৃত্তিশিল্পী মোস্তাফিজ আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি ছিলেন ভৈরবের সহকারী কমিশনার (ভূমি) মো.আনিসুজ্জামান, প্রেসক্লাব সভাপতি মো.জাকির হোসেন কাজল, ভৈরব বইমেলা পরিষদের সভাপতি আতিক আহমেদ সৌরভ, ভৈরব পৌরসভার প্যানেল মেয়র মো. আল আমিন, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা নাদিরা আক্তার রুমা,ইউনাইটেড হাসপাতালের পরিচালক ডা.শায়লা ফারজানা প্রমূখ। স্বাগত বক্তব্য রাখেন আয়োজক কমিটির আহ্বায়ক এম.মতিউর রহমান সাগর।

সংগীতশিল্পী মারজিয়া আক্তার সুরভীর সঞ্চালনায় আলোচনা সভায় অংশ নেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা জলি বদন তৈয়বা, আবৃত্তিশিল্পী নূর-এ-লায়লা রিক্তা,ফারহানা লিপি,ফারজানা সুলতানা ফ্লোরিন, প্রভাষক লুবনা হক,নাট্যাভিনেতা মানিক চৌধুরী, নৃত্যশিল্পী হুমায়রা তাসনিম তানশি প্রমূখ।

আলোচনাকালে অতিথিরা বলেন, বর্তমান প্রজন্ম বেশ কিছু আসক্তিতে অবগাহণ করে আছে। যা তাদের মেধা ও মননকে ধ্বংস করে দিচ্ছে। সৃষ্টিশীলতাকে বিনাশ করে তাদের অন্ধকার এক জগতে টেনে নিচ্ছে। সেই আসক্তি আর অন্ধকার থেকে তাদের ফিরিয়ে আনতে এই কবিতা আবৃত্তি চর্চা এক মহৌষধ হিসেবে কাজ করতে পারে। তাই এ রকম একটি সময়োপযোগী আয়োজনের জন্য তারা আয়োজকদের আন্তরিক ধন্যবাদ জানান।

মন্তব্য



সাতদিনের সেরা