kalerkantho

মঙ্গলবার । ২২ অক্টোবর ২০১৯। ৬ কাতির্ক ১৪২৬। ২২ সফর ১৪৪১            

রামগঞ্জ কলেজের ২০৫ শিক্ষার্থীর স্বপ্ন জয়ের সারথী শুভসংঘ

নীলফামারী প্রতিনিধি   

২১ সেপ্টেম্বর, ২০১৯ ২২:৩০ | পড়া যাবে ২ মিনিটে



রামগঞ্জ কলেজের ২০৫ শিক্ষার্থীর স্বপ্ন জয়ের সারথী শুভসংঘ

নীলফামারীর রামগঞ্জ কলেজের শিক্ষার্থীরা পেলেন কালের কণ্ঠ শুভসংঘের দেওয়া পাঠ্যবইসহ শিক্ষা উপকরণ। প্রত্যন্ত অঞ্চলের ওই কলেজের ২০৫ শিক্ষার্থীর মধ্যে বেশির ভাগই দরিদ্র পরিবারের। অর্থ সংকটে বইসহ অন্যান্য শিক্ষা উপকরণ কেনার সামর্থ্য ছিল না তাদের অভিভাবকের। এতে ব্যাহত হচ্ছিল লেখাপড়া। তাই লেখাপড়ার সহযোগিতায় এগিয়ে এসেছে শুভসংঘ নীলফামারীর সদস্যরা। 'শুভ কাজে সবার পাশে' থাকার অঙ্গীকারে আজ শনিবার পাঠ্যবইসহ শিক্ষা উপকরণ বিতরণ করেছেন এসব শিক্ষার্থীর মাঝে। বই ও উপকরণ হাতে পেয়ে আত্মহারা শিক্ষার্থীরা। না পাওয়ার পুরনো বেদনা ভুলে নূতন করে তাদের অনুভুতি জাগে স্বপ্ন জয়ের।

একাদশ শ্রেণির শিক্ষার্থী রঞ্জিনা আক্তার বলেন, পরিবারের অভাব-অনটনে বই কিনে দিতে পারছিল না আমার বাবা। ফলে ব্যাহত হচ্ছিল লেখাপড়া। এ নিয়ে অনেক দুশ্চিন্তায় চিলাম। আজ বই ও খাতা পাওয়ার পর সে চিন্তা থেকে মুক্ত হলাম। কালের কণ্ঠ শুভসংঘ আমার স্বপ্ন জয়ের পথটি সহজ করে দিয়েছে।

তার মতো দুশ্চিন্তায় ছিল ওই কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী সেলিনা আক্তার, দুলালী আক্তার, জাকির হোসেন, এনামুল হক, দুলালী শর্মা, নয়ন ইসলামসহ অনেকে। কালের কণ্ঠ শুভসংঘ সে চিন্তা থেকে মুক্ত করে সহজ করে দিয়েছে তাদের স্বপ্ন জয়ের পথ।

বেলা ১১টার দিকে এ উপলক্ষে কলেজ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কালের কণ্ঠ শুভসংঘের সভাপতি ওই কলেজের অধ্যক্ষ আনোয়ার হোসেন। এ সময় অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তৃতা দেন কালের কণ্ঠ শুভসংঘের কেন্দ্রীয় কমিটির পরিচালক জাকারিয়া জামান, সিনিয়র সহসভাপতি ও কালের কণ্ঠের রংপুর ব্যুরোপ্রধান স্বপন চৌধুরী, দপ্তর সম্পাদক সোহেল রানা স্বপ্ন, বিশিষ্ট ব্যবসায়ী সামসুল হক, রামগঞ্জ কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি সফিয়ার রহমান, স্থানীয় আওয়ামী লীগ নেতা পরেশ চন্দ্র সরকার, টুপামারী ফাজিল মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা কামাল হোসেন, কালের কণ্ঠের নীলফামারী প্রতিনিধি ভূবন রায় নিখিল, শুভসংঘের সহসভাপতি আসাদুজ্জামান জুয়েল, সদস্য সালমা আক্তার, লীনা দে প্রমুখ। 

অনুষ্ঠান পরিচালনা করেন ওই কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী রাজিয়া সুলতানা ও মকছুদা আক্তার। এ সময় নীলফামারী শুভসংঘের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। অতিথিরা শুভসংঘের এমন উদ্যোগকে স্বাগত জানান।

 

মন্তব্য



সাতদিনের সেরা