kalerkantho

মঙ্গলবার । ২২ অক্টোবর ২০১৯। ৬ কাতির্ক ১৪২৬। ২২ সফর ১৪৪১            

এ মৃত্যু কার অবহেলা, কার দায়িত্বজ্ঞানহীনতা

ফকিরহাট-মোল্লাহাট (বাগেরহাট) প্রতিনিধি   

২১ সেপ্টেম্বর, ২০১৯ ২২:০১ | পড়া যাবে ২ মিনিটে



এ মৃত্যু কার অবহেলা, কার দায়িত্বজ্ঞানহীনতা

বাগেরহাটের মোল্লাহাটে দুর্ঘটনাপ্রবণ এলাকায় অপরিকল্পিতভাবে জেলা পুলিশের চেকপোস্টের নামে শতাধিক যাবনাহন দাঁড় করিয়ে রাখায় পিকআপ ভ্যানের সাথে মোটরসাইকেলের সংঘর্ষে এক যুবকের মৃত্যু হয়েছে। খুলনা-মাওয়া মহাসড়কে কেন্দুয়া জোড়াব্রিজের নিকট শনিবার দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে। নিহত আলাউদ্দিন (২৫) খুলনা জেলার মহেশ্বরপাশা এলাকার কেরামত আলীর ছেলে। এ সময় তার সহযাত্রী আহত আল আমিনের (৩০) বাড়ি ঢাকার মিরপুরে।

স্থানীয় গাওলা ইউপি চেয়ারম্যান শেখ রেজাউল কবীর বলেন, মহাসড়কের দুর্ঘটনাপ্রবণ এলাকায় ঘটনার বেশ কিছুক্ষণ আগে থেকে ট্রাফিক পুলিশের অফিসার আশরাফ ও নুরুজ্জামানসহ কয়েকজন যানবাহন ঠেকিয়ে টাকা আদায় করছিলেন। ওই ঘটনায় রাস্তার দুই পাশে প্রায় শ'খানেক গাড়ির জট হয়। তখন খুলনাগামী একটি মোটরসাইকেল দাঁড়িয়ে রাখা একটি পিকআপের পেছনে সজোরে লেগে যায়। এ সময় মোটরসাইকেল আরোহী দুই যুবকের মধ্যে ঘটনাস্থলেই আলাউদ্দিনের মৃত্যু হয়। গুরুতর আহত হয় তার সহযাত্রী আল আমীন। 

চেয়ারম্যানসহ প্রত্যক্ষদর্শীরা আরো জানান, হতাহতের এ ঘটনায় পিকআপটিকে দ্রুত সরিয়ে দেয় ঘটনাস্থালে থাকা পুলিশ। 

কাটাখালী হাইওয়ে থানার ওসি রফিকুল ইসলাম বলেন, মোল্লাহাটের গাওলা এলাকায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী একজন নিহত ও একজন আহত হয়েছে। লাশ উদ্ধার করা হয়েছে। ঘাতক যানবাহন ও চালককে শনাক্ত করতে আমাদের কার্যক্রম চলছে। তবে হাইওয়ে পুলিশের কোনো চেকপোস্ট এ সড়কে ছিল না বলে তিনি জানান। 

বাগেরহাটের জেলা পুলিশের টিআই মামুনুর রশীদ জানান, পূজার ডিউটি/পরিবহন কাজের জন্য ৭০টি নছিমন রিকুইজিশন করতে তাদের অপর দুজন অফিসার টিআই আশরাফ ও টিআই নুরুজ্জামানসহ কয়েক সদস্য ওই এলাকায় গেছিলেন। তখন রিকুইজিশন স্থান থেকে অন্তত দুই শ গজ দূরে দুর্ঘটনা ঘটে।

মন্তব্য



সাতদিনের সেরা