kalerkantho

বৃহস্পতিবার  । ১৭ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৭ সফর ১৪৪১       

আগামী জুলাইয়ে চিলাহাটী-হলদীবাড়ীতে রেলপথ চালু হবে : রেলমন্ত্রী

ডোমার (নীলফামারী) প্রতিনিধি   

২১ সেপ্টেম্বর, ২০১৯ ২১:১৬ | পড়া যাবে ২ মিনিটে



আগামী জুলাইয়ে চিলাহাটী-হলদীবাড়ীতে রেলপথ চালু হবে : রেলমন্ত্রী

আগামী জুলাইয়ে চিলাহাটী-হলদীবাড়ী রেলপথ চালু হবে। চিলাহাটী রুটে যুক্ত হবে কয়েকটি নতুন ট্রেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভিডিও কনফারেন্সের মাধ্যমে এর উদ্বোধন করবেন।

আজ শনিবার দুপুরে ডোমার উপজেলার ভোগডাবুড়ি ইউনিয়নের চিলাহাটী রেলস্টেশন চত্বরে ভারতের সাথে রেল সংযোগ স্থাপনের লক্ষ্যে চিলাহাটী ও চিলাহাটী বর্ডারের মধ্যে ব্রডগেজ রেলপথ নির্মাণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে কথাগুলো বলেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

নুরুল ইসলাম সুজন বলেন, ঢাকার সাথে সরাসরি আমাদের কোনো রেল যোগাযোগ ছিল না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৬ সালে সর্বপ্রথম সড়ক যোগাযোগের সাথে রেলপথ চালু করেন। এখানে এবার ভালো কোচ দেব। নিলফামারীর, ডোমারের রাস্তা এত খারাপ আমি জানতাম না। তিনি সংশ্লিষ্ট এমপিদের এটা দেখার জন্য অনুরোধ করেন তিনি।

তিনি বলেন, এ অঞ্চলের মানুষের সাথে আমার আত্মার সম্পর্ক। এখানে কিছু করতে পারলে আমি নিজেকে ধন্য মনে করব। তিনি কাজটি সঠিক সময়ে শেষ করার জন্য সকলের সহযোগিতা কামনা করেন।

তিনি আরো বলেন, দুই দেশের সরকারই নির্বাচনের মাধ্যমে আবার ক্ষমতায় এসেছে কিছুদিন আগে। দুই দেশের সরকার প্রধানের অতি অল্প সময়ের মধ্যে বৈঠক হবে। তারা দুই দেশের সম্পর্ককে কিভাবে আরো উচ্চতায় নিয়ে যাওয়া যায় তা ঠিক করবেন।

বাংলাদেশ রেলওয়ে আয়োজিত এ উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ রেল মন্ত্রণালয়ের সচিব (ভারপ্রাপ্ত) মজিবর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাস, নীলফামারী ২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর, নীলফামারী ১ আসনের সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার, সংরক্ষিত মহিলা সদস্য রাবেয়া আলীম, ঠিকাদারী প্রতিষ্ঠানের চেয়ারম্যান গোলাম রহমান আলমগীর প্রমুখ।

এ ছাড়া এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ আশরাফ হোসেন পিপিএম, উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে ফাতিমা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক খায়রুল আলম বাবুল, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের কেন্দ্রীয় সহসভাপতি ফারহানা আকতার সুমিসহ সরকারি ও বেসরকারি পর্যায়ের উচ্চপদস্থ কর্মকর্তাগণ।

উল্লেখ্য, ৬৮ কোটি টাকা ব্যয়ে ছয় দশমিক ছয় কিলোমিটার ওই রেলপথ নির্মাণ কাজ শেষে পাঁচ দশক পর এ পথে ভারতের সঙ্গে পুনরায় রেল যোগাযোগ হবে।

মন্তব্য



সাতদিনের সেরা