kalerkantho

মঙ্গলবার । ২২ অক্টোবর ২০১৯। ৬ কাতির্ক ১৪২৬। ২২ সফর ১৪৪১            

অবশেষে স্বপ্ন পূরণ হতে চলেছে নওগাঁবাসীর

সাপাহার (নওগাঁ) প্রতিনিধি   

২১ সেপ্টেম্বর, ২০১৯ ২০:৩৫ | পড়া যাবে ৩ মিনিটে



অবশেষে স্বপ্ন পূরণ হতে চলেছে নওগাঁবাসীর

কয়েক বছর আগে বাংলাদেশের অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ প্রধানমন্ত্রীর কার্যালয় কর্তৃক দেশের প্রতিটি জেলায় বেকার যুবকদের মাঝে কর্মসৃজন ও কর্মসংস্থানের লক্ষ্যে একটি করে অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার ঘোষণা দেন।

ওই ঘোষণার পর দ্রুত গতিতে তৎকালীন নওগাঁর ১ আসনের জাতীয় সংসদ সদস্য (বর্তমান খাদ্যমন্ত্রী) সাধন চন্দ্র মজুমদার, তৎকালীন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব শামসুল আলম শাহ চৌধুরী ও তৎকালীন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ফাহাদ পারভেজ বসুনিয়া সম্মিলিতভাবে সাপাহার উপজেলাকে অর্থনৈতিক অঞ্চল হিসেবে স্বীকৃতি দানের জন্য সরকারের সংশ্লিষ্ট বিভাগে জোর সুপারিশ পাঠিয়ে দেন। অবশেষে এখন সেই ঘোষণা পূরণ হতে চলেছে।

সেই উপলক্ষ্যে নওগাঁ জেলা প্রশাসনের উদ্যোগে সাপাহার উপজেলার জিরো পয়েন্টে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও কৃতজ্ঞতা প্রকাশের জন্য এক জনসমাবেশের আয়োজন করা হয় আজ শনিবার বিকেল সাড়ে ৩ টায়।

অনুষ্ঠিত জনসভায় খাদ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন পূরণ হতে দেখে একটি রাজনৈতিক দলের গাত্রদাহ শুরু হয়েছে। জননেত্রী শেখ হাসিনা যখন তার বাবার স্বপ্ন পূরণের ঘোষণা দিয়ে তা বাস্তবায়ন করে চলেছেন ঠিক তখনই কিছু কিছু রাজনৈতিক দলের নেতকর্মীগণ তা সহ্য করতে পারছে না। তারা দেশের জনগণকে সাথে না পেয়ে বিদেশি চক্রের সাথে হাত মেলাচ্ছে।

এদিন বিকেল সাড়ে ৩ টায় নওগাঁ জেলা প্রশাসনের আয়োজনে সাপাহার উপজেলার জিরো পয়েন্টে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও কৃতজ্ঞতা প্রকাশ উপলক্ষে আয়োজিত এক জনসমাবেশ ও আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক নওগাঁর সাপাহার উপজেলায় অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার ঘোষণার প্রতি অভিনন্দন ও কৃতজ্ঞতা প্রকাশ উপলক্ষে এবং নওগাঁ জেলা প্রশাসক মো. হারু অর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠিত জনসভায় তিনি আরো বলেন, সাপাহার উপজেলায় ইকোনোমিক জোন প্রতিষ্ঠিত হলে সাপাহারসহ আশপাশের উপজেলাগুলোতেও উন্নয়নের ছোঁয়া লাগবে। হাজার হাজার বেকার যুবকের কর্মস্থানের পথ সুগম হবে। এ অঞ্চলের মানুষের সুখে দিন কাটাবে। সাপাহার অর্থনৈতিক জোনসহ তিনি দেশের বিভিন্ন অঞ্চলের উন্নয়নের কথা তুলে ধরে তার বক্তব্য প্রদান করেন।

এ সময় অন্যান্যের মধ্যে বিশেষ অথিতি হিসেবে উপস্থিত থেকে সরকারের নির্বাহী সদস্য (অতিরিক্ত সচিব) বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের মো. হারুন অর রশিদ, উপ-মহাপুলিশ পরিদর্শক এ কে এম হাফিজ আক্তার বিপিএম (বার), নওগাঁ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মালেক, নওগাঁ জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট ফজলে রাব্বী, নওগাঁর পুলিশ সুপার প্রকৌশলী আ. মান্নান মিয়া বিপিএম, ১৪ বিজিবি ব্যাটালিয়ান অধিনায়ক লে. কর্নেল মো. জাহিদ হাসান, ১৬ বিজিবি ব্যাটালিয়ান অধিনায়ক লে. কর্নেল তুহিন মোহাম্মাদ মাসুদ, সাপাহার উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান হোসেন প্রমুখ বক্তব্য দেন। এতে স্বাগত বক্তব্য দেন উপজেলা নির্বাহী অফিসার কল্যান চৌধুরী।

জনসভায় হাজার হাজার শ্রোতা দর্শক উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা