kalerkantho

মঙ্গলবার । ২২ অক্টোবর ২০১৯। ৬ কাতির্ক ১৪২৬। ২২ সফর ১৪৪১            

শাটল ট্রেন জটিলতা, মূল ফটক তালা দিয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

২১ সেপ্টেম্বর, ২০১৯ ১৯:১৭ | পড়া যাবে ২ মিনিটে



শাটল ট্রেন জটিলতা, মূল ফটক তালা দিয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ

ইঞ্জিন নষ্ট হয়ে শাটল ট্রেন না চলাকে কেন্দ্র করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) মূল ফটক অবরোধ করেছেন শিক্ষার্থীরা। এ সময় ছয় দফা দাবি উত্থাপন করেন তারা। শনিবার বিকাল সাড়ে ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্টে এ ঘটনা ঘটে। ৫টার পরে প্রশাসনের আশ্বাসে তালা খুলে অবরোধ প্রত্যাহার করেন শিক্ষার্থীরা। এ সময় দুটি বাসে শিক্ষার্থীদের শহরে পৌঁছে দেওয়া হয়। পরে ইঞ্জিন মেরামত করে সন্ধ্যা ৬টার দিকে নগরীর উদ্দেশে বিকাল ৪টার ট্রেনটি ২ ঘণ্টা বিলম্বে ক্যাম্পাস ত্যাগ করে। 

আন্দোলনরত শিক্ষার্থীরা জানায়, বিকাল ৪টার ট্রেন এসে ইঞ্জিন ঘোরালেও ক্যাম্পাস থেকে ছাড়েনি। এ সময় তারা লোকোমোটিভ মাস্টারের সঙ্গে কথা বলে জানতে পারে ইঞ্জিন নষ্ট হয়ে গেছে। এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে মূল ফটকে তালা দেয় তারা।

আন্দোলনে উত্থাপিত ছয় দাবি হলো যথাসময়ে ট্রেন ছাড়তে হবে, শাটলের বগি বৃদ্ধি করতে হবে, যথাসময়ে ট্রেন পৌঁছাতে হবে, বহিরাগত যাতায়াত নিয়ন্ত্রণ করতে হবে, রাতে পরিবহনের বেশি ভাড়া আদায় বন্ধ করতে হবে ও বগি সংস্কার করতে হবে। 

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হানিফ মিয়া বলেন, আগামীকাল শিক্ষার্থীদের সঙ্গে বসব। আমরা শিক্ষার্থীদের দাবিগুলো সমাধানের জন্য দ্রুত ব্যবস্থা নেব।

 

মন্তব্য



সাতদিনের সেরা