kalerkantho

বৃহস্পতিবার  । ১৭ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৭ সফর ১৪৪১       

পেঁয়াজের সরবরাহ স্বাভাবিক রাখতে টিসিবি চেয়ারম্যানের আহ্বান

হিলি প্রতিনিধি   

২১ সেপ্টেম্বর, ২০১৯ ১৫:৩৭ | পড়া যাবে ১ মিনিটে



পেঁয়াজের সরবরাহ স্বাভাবিক রাখতে টিসিবি চেয়ারম্যানের আহ্বান

পেঁয়াজ মজুদ করে কৃত্রিম সংকট তৈরির মাধ্যমে কেউ যেন পেঁয়াজের দাম বাড়াতে না পারে এবং দেশের বাজারে পেঁয়াজের সরবরাহ স্বাভাবিক রাখতে বন্দরের ব্যবসায়ীদের বেশি করে পেঁয়াজ আমদানি করার আহ্বান জানান টিসিবির চেয়ারম্যান বিগ্রেডিয়ার জেনারেল হাসান জাহাঙ্গির। আজ শনিবার সকালে তিনি হিলি স্থলবন্দরে টিসিবির ঠিকাদার খান ট্রেডার্স ও সততা বাণিজ্যালয় মালিকদের সাথে মতবিনিময় করেন এবং হিলি স্থলবন্দর পরিদর্শন করেন। 

মত বিনিময় ও পরিদর্শন শেষে টিসিবির চেয়ারম্যানের পক্ষ যুগ্ম সচিব মইনুদ্দিন আহম্মেদ সাংবাদিকদের সাথে কথা বলেন। তিনি বলেন, খোলাবাজারে টিসিবির মাধ্যমে পেঁয়াজ বিক্রয়ের জন্য ঠিকাদার প্রতিষ্ঠানের ক্রয়কৃত পেঁয়াজের গুণগত মান দেখতে এসেছি হিলিতে। এ সময়  টিসিবির যুগ্ম সচিব মইনুদ্দিন আহম্মেদসহ উর্ধ্বতন কর্মকর্তা সুজাউদ্দৌলা সরকার  উপস্থিত ছিলেন।

ভারত সরকার পেঁয়াজের রপ্তানিমূল্য বাড়িয়ে দেওয়ার প্রভাব পড়ে দেশীয় খোলা বাজারে। প্রতিকেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৬৫ থেকে ৭০ টাকা দরে। পেঁয়াজের দাম কমাতে টিসিবি টেন্ডার আহ্বান করে। প্রতিকেজি ৬০ থেকে ৬২ টাকা দরে হিলি থেকে পেঁয়াজ ক্রয় করে টিসিবি ডিলারদের মাধ্যমে ৪৫ টাকা দরে পেঁয়াজ বিক্রি করছে।  

মন্তব্য



সাতদিনের সেরা