kalerkantho

বৃহস্পতিবার  । ১৭ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৭ সফর ১৪৪১       

মাদক কারবারি বিলকিসের নানা কাহিনি

চাঁদপুর প্রতিনিধি   

২০ সেপ্টেম্বর, ২০১৯ ২২:১৯ | পড়া যাবে ৩ মিনিটে



মাদক কারবারি বিলকিসের নানা কাহিনি

কুমিল্লায় র‌্যাবের হাতে আটক বিলকিস বেগম একজন কুখ্যাত মাদক কারবারি। শুধু বিলকিস বেগম একাই নয়, তার পরিবারের সদস্যরাও চিহিৃত মাদক কারবারি। দীর্ঘদিন ধরে চাঁদপুর ও কুমিল্লায় মাদক কারবারের একটি জাল বিস্তার করেছে বিলকিস বেগম। এদিকে, গত বুধবার কুমিল্লা সদর দক্ষিণ থানার শ্রীমন্তপুর এলাকায় সাড়ে ৭ হাজার ইয়াবাসহ বিলকিস বেগম ও তার ভাই দুলাল মোল্লা র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন এর হাতে আটক হয়। বিভিন্ন সূত্র থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে বিলকিস বেগমের এসব অপকর্ম বেরিয়ে এসেছে।  

র‍্যাব ১১, ক্রাই্ম প্রিভেনশন কম্পানি ২, কুমিল্লা ক্যম্প এর ভারপ্রাপ্ত কম্পানি কমান্ডার সহকারী পরিচালক প্রণব কুমার জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে বিলকিস বেগম ও দুলাল মোল্লা স্বীকার করেছেন, দীর্ঘদিন ধরে চাঁদপুর ও কুমিল্লায় মাদক কারবার চালিয়ে যাচ্ছে তারা। গত বুধবারের অভিযানে তাদের কাছ থেকে সাড়ে ৭ হাজার পিস ইয়বা, নগদ দেড় লাখ টাকা এবং তিনটি মোবাইলফোন জব্দ করা হয়। তিনি আরো জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের টহলদলের অভিযানে মূলত এই দুই মাদক কারবারি আটক হন। তবে ঘটনায় জড়িত অন্য একজন দ্রুত গাঢাকা দিয়েছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

বিভিন্ন সূত্র ও খোঁজ নিয়ে জানা গেছে, চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার লক্ষ্মীপুর গ্রামের প্রবাসফেরত আইউব আলীর স্ত্রী বিলকিস বেগম (৪৫)। তার ভাই দুলাল মোল্লা (৪৮) কে সঙ্গে নিয়ে দীর্ঘদিন ধরে বৃহত্তর চট্টগ্রাম থেকে চাঁদপুর ও কুমিল্লায় ইয়াবার চালান নিয়ে আসছে। সম্প্রতি ফরিদগঞ্জে আমিন নামে আরেক মাদক কারবারি পুলিশের হাতে ১৬ হাজার পিস ইয়াবাসহ আটক হয়। সেই ইয়াবার চালানও ছিল বিলকিস বেগমের। তার দুই ছেলে, মেয়ে এবং এক মেয়ের জামাতারাও মাদক কারবারের সঙ্গে জড়িত। শুধু তাই নয়, গত কয়েক বছর আগে নারায়গঞ্জে সিটি গ্রুপের চিনিভর্তি একটি ট্রাক ডাকাতির সঙ্গেও জড়িত ছিল এই বিলকিস বেগম। এই ঘটনায় ফরিদগঞ্জ থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) মামুনুর রশিদ সরকার বিলকিস বেগম ও তার মেয়ের জামাতাকে গ্রেপ্তার করেন।

সূত্র আরো জানিয়েছে, স্বামী আইউব আলী বিলকিস বেগমের এমন বেপরোয়া জীবনযাপনের কারণে তাকে বাড়ি থেকে বের করে দেন। পরে বিলকিস বেগম ফরিদগঞ্জে কামতা বাজারের পাশে এক মেয়ের জামাতাকে সঙ্গে রেখে- ভাই দুলাল মোল্লাকে নিয়ে চাঁদপুর ও কুমিল্লায় মাদক কারবারের জাল ছড়িয়ে দেন। এই জন্য ভাই দুলাল মোল্লা চট্টগ্রামের সীতাকুন্ডের সলিমপুরের একটি বস্তিতে এবং অন্য দুই ভাই চাঁদপুরের হাজীগঞ্জ বাজারে বাসা ভাড়া নিয়ে মাদক কারবার চালিয়ে যাচ্ছে। 

অন্যদিকে, তাদের এমন মাদক কারবারের সঙ্গে পুলিশের কতিপয় সদস্য জড়িত থাকার কথা বলেছেন কেউ কেউ। নাম প্রকাশের অনিচ্ছুক এসব সূত্র আরো জানান, এই বিষয় জেলা পুলিশ সুপারের বিশেষ হস্তক্ষেপ হলেই বিলকিস বেগমের আসল সহযোগীদের নাম-পরিচয় বেরিয়ে আসবে।  

 

মন্তব্য



সাতদিনের সেরা