kalerkantho

মঙ্গলবার । ১৫ অক্টোবর ২০১৯। ৩০ আশ্বিন ১৪২৬। ১৫ সফর ১৪৪১       

বাহুবলে অবৈধ বালু উত্তোলনকালে ৭টি ড্রেজার মেশিন জব্দ

হবিগঞ্জ প্রতিনিধি   

২০ সেপ্টেম্বর, ২০১৯ ১৯:০১ | পড়া যাবে ২ মিনিটে



বাহুবলে অবৈধ বালু উত্তোলনকালে ৭টি ড্রেজার মেশিন জব্দ

হবিগঞ্জের বাহুবল উপজেলার মীরপুর ইউনিয়নের তুঙ্গেশ্বর এলাকায় মরা খোয়াই নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনকালে ৭টি ড্রেজার মেশিন ও বিপুলপরিমাণ পাইপ জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার বিকেলে বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা হক এই অভিযান পরিচালনা করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনাকালে দেখা যায়, অবৈধ বালু উত্তোলনকারীরা মরা খোয়াই নদীর বিশাল এলাকাজুড়ে ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলন করছে। এ সময় ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি বুঝতে পেরে বালু উত্তোলনের সাথে জড়িতরা পালিয়ে যায়। পরে অভিযানে সহায়তাকারী পুলিশ, গ্রাম পুলিশ, আনসার ও স্কাউট সদস্যরা পানিতে নেমে ড্রেজার মেশিন ও পাইপ জব্দ করতে সহায়তা করে। স্থানীয় ইউপি মেম্বার আফরোজ আলী তালুকদার এ সময় উপস্থিত ছিলেন। পরে ড্রেজার ওই ইউপি মেম্বারের জিম্মায় রাখা হয়েছে এবং পাইপগুলো আগুনে পোড়ানো হয়েছে। তিনি আরো জানান, এই অবৈধ বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, বাহুবল উপজেলার মিরপুর ইউনিয়নের তুঙ্গেশ্বর, গুলগাঁত্ত, খিলবামৈ খোয়াই, মরা খোয়াই নদীতে দীর্ঘদিন যাবৎ ড্রেজার মেশিন বসিয়ে জোরপূর্বক বালু উত্তোলন করে আসছে একটি শক্তিশালী সিন্ডিকেট। তাদের বিরুদ্ধে এলাকার কেউ কোনো কথা বললেই চলে তাদের নির্যাতন। অবৈধ বালু উত্তোলনকারীদের বাধা দিতে গিয়ে তাদের রোষানলে পড়ে আহত হয়ে হাসপাতালে ছিলেন ওই এলাকার এক ব্যক্তি।

মন্তব্য



সাতদিনের সেরা