kalerkantho

সোমবার । ১৪ অক্টোবর ২০১৯। ২৯ আশ্বিন ১৪২৬। ১৪ সফর ১৪৪১       

ঠাকুরগাঁওয়ে গরু ব্যাবসায়ীকে পিটিয়ে হত্যার অভিযোগ বিএসএফ'র বিরুদ্ধে

ঠাকুরগাঁও প্রতিনিধি    

২০ সেপ্টেম্বর, ২০১৯ ১১:৩৩ | পড়া যাবে ২ মিনিটে



ঠাকুরগাঁওয়ে গরু ব্যাবসায়ীকে পিটিয়ে হত্যার অভিযোগ বিএসএফ'র বিরুদ্ধে

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার কাঠালডাঙ্গী সীমান্ত এলাকায় কামাল হোসেন (২৮) নামে এক বাংলাদেশি গরু ব্যাবসায়ীকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে বিএসএফ এর বিরুদ্ধে। বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে ভারতের নরগাঁও ও ফুলবাড়ি সীমান্ত এলাকায় এ ঘটনা ঘটে। নিহত কামাল হোসেন হরিপুর কাঠালডাঙ্গী এলাকার মৃত হাকিম উদ্দীনের ছেলে।

ঠাকুরগাঁও ৫০ বিজিবির ভারপ্রাপ্ত কোয়াটার মাস্টার সহকারি পরিচালক মোহাম্মদ রাজ মামুদ নিহতের ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তিনি জানান, বৃহস্পতিবার রাতে কামাল হোসেনসহ আরো বেশ কয়েকজন চোরাকারবারি গরু আনার উদ্দেশ্যে অবৈধভাবে ভারতের অভ্যন্তরে নরগাঁও ও ফুলবাড়ি সীমান্তের ১৪৬ নং পিলার অতিক্রম করে। এসময় ভারতীয় বিএসএফ ধাওয়া দিলে চোরা কারবারিরা যে যার মতো করে পালিয়ে বাংলাদেশে ফেরত আসলেও কামাল হোসেন ভারতের অভ্যন্তরেই থেকে যায়। প্রায় ঘণ্টা খানেক পরে কামাল হোসেন আহত অবস্থায় ফেরত আসলে পরিবারের লোকজন  তাকে স্থানিয়ভাবে চিকিৎসা দেন। পরে ভোর রাতে কামালের মৃত্যু হয়।

কামাল হোসেনের মৃতদেহ ময়নাতদন্তের জন্য ঠাকুরগাঁও সদর হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনায় প্রকৃত কারণ জানতে বিজিবি ও বিএসএফ ক্যাম্প কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক আহ্বান করা হয়েছে। 

উল্লেখ্য, এর আগে গত ২৯ আগস্ট একই সীমান্তে অবৈধভাবে অনুপ্রবেশের অভিযোগে ৪ বাংলাদেশি শ্রমিককে আটক করে বিএসএফ। পরে তাদের ভারতের গোয়ালপুকুর থানায় হস্তান্তর করা হয়। 

মন্তব্য



সাতদিনের সেরা