kalerkantho

বৃহস্পতিবার  । ১৭ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৭ সফর ১৪৪১       

বিশ্ববিদ্যালয়ে স্বাধীন সাংবাদিকতার পরিবেশ নিশ্চিতের দাবি

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১৯ সেপ্টেম্বর, ২০১৯ ১৫:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



বিশ্ববিদ্যালয়ে স্বাধীন সাংবাদিকতার পরিবেশ নিশ্চিতের দাবি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও ইংরেজি দ্যা ডেইলি সান পত্রিকার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ফাতেমা তুজ জিনিয়াকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার ও হয়রানির গঠনায় জড়িতদের শাস্তি, এ বিশ্ববিদ্যালয়ের কালের কণ্ঠ শুভসংঘের সভাপতি শামস জেবিন এর উপর হামলাকারীদের বিচার দাবি এবং বিশ্ববিদ্যালয়গুলোতে স্বাধীন সাংবাদিকতার পরিবেশ নিশ্চিতকরণের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনের সামনে এ কর্মসূচি পালন করে।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি বদরুল আলম বিপুল ও সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান রনিসহ সমিতির সদস্যরা। বক্তারা ফাতেমা তুজ জিনিয়াকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার ও হয়রানির গঠনায় জড়িত বিশ্ববিদ্যালয় প্রশাসনের কর্তাব্যক্তিদের শাস্তি ও বিশ্ববিদ্যালয়ের কালের কণ্ঠ শুভসংঘের সভাপতি শামস জেবিন এর উপর হামলাকারীদের অতিদ্রুত বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

বিশ্ববিদ্যালয়গুলোতে স্বাধীন সাংবাদিকতার পরিবেশ নিশ্চিতকরণের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের কর্মরত সাংবাদিকদের নিরাপত্তার দাবিও জানিয়েছেন প্রতিবাদ সমাবেশে।

এদিকে সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের জয়বাংলা ভাস্কর্যের সামনে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সাংবাদিকরাও উক্ত ঘটনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের দাবিতে প্রতীকী কুশকুত্তলিকা ঝুলিয়ে বিক্ষোভ করেছেন।

মন্তব্য



সাতদিনের সেরা