kalerkantho

সোমবার । ২১ অক্টোবর ২০১৯। ৫ কাতির্ক ১৪২৬। ২১ সফর ১৪৪১       

চট্টগ্রামে সানি হত্যা

আদালতের নির্দেশে খোলা হলো শিশু আসামির হাতকড়া

কারা কর্তৃপক্ষকে শোকজ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম    

১৯ সেপ্টেম্বর, ২০১৯ ০২:৫১ | পড়া যাবে ২ মিনিটে



আদালতের নির্দেশে খোলা হলো শিশু আসামির হাতকড়া

চট্টগ্রাম মহানগরীর ওমর গণী এমইএস কলেজ গেটে স্কুলছাত্র জাকির হোসেন সানি হত্যার ঘটনায় দায়ের হওয়া মামলায় গ্রেপ্তার শিশু আসামি সাব্বিরকে আদালতের নির্দেশনা সত্ত্বেও গাজীপুর শিশু সংশোধনাগারে না পাঠিয়ে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বন্দি রাখা হয়েছে। এ ছাড়া এই শিশু আসামিকে হাতকড়া পরিয়ে আদালতে উপস্থাপন করা হয়।

বিষয়টি আদালতের দৃষ্টিগোচর হলে কারা কর্তৃপক্ষকে শোকজ করার পাশাপাশি তাত্ক্ষণিক এবং সঙ্গে সঙ্গে হাতকড়া খুলে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। আগামী সাত দিনের মধ্যে শোকজের জবাব দিতে বলা হয়েছে। গতকাল বুধবার চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭-এর বিচারক এই আদেশ দেন।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী কালের কণ্ঠকে বলেন, সানি হত্যা মামলায় গ্রেপ্তারকৃত আসামি সাব্বিরের বয়স ১৮ বছরের কম। এ কারণে তাকে গাজীপুর শিশু সংশোধনাগারে রাখার নির্দেশনা দিয়েছিলেন আদালত। এরই মধ্যে মামলার তদন্ত কর্মকর্তা শিশু আসামির বিরুদ্ধে সাত দিনের রিমান্ড আবেদন জানান আদালতে। রিমান্ড শুনানির জন্য গতকাল বুধবার শিশু আসামিকে কারাগারে হাজির করা হয়।

এ সময় শিশু আসামিকে সংশোধনাগারে না পাঠিয়ে কারাগারে রাখা এবং হাতকড়া পরিয়ে আইনের ব্যত্যয় ঘটানোর বিষয়টি আদালতের দৃষ্টিতে আনা হয়। তখন বিচারক চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার ও জেলারকে কেন আইনের ব্যত্যয় ঘটানো হয়েছে সে বিষয়ে ব্যাখ্যা দিতে শোকজ করেছেন। একই সঙ্গে শিশু আসামির হাতকড়া খুলে নেওয়ার নির্দেশনা দিলে পুলিশ তা পালন করে।

প্রসঙ্গত, গত ২৬ আগস্ট এমইএস কলেজের সামনে স্কুলছাত্র জাকির হোসেন সানিকে ছুরিকাঘাতে হত্যা করা হয়। এর কয়েক দিন আগে সানি ঢাকা থেকে তার বোনের বাসায় বেড়াতে এসেছিল।

মন্তব্য



সাতদিনের সেরা