kalerkantho

মঙ্গলবার । ১৫ অক্টোবর ২০১৯। ৩০ আশ্বিন ১৪২৬। ১৫ সফর ১৪৪১       

রোহিঙ্গাদের এনআইডি

নির্বাচন কমিশনের কর্মীসহ তিনজনের রিমান্ড মঞ্জুর

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৯ সেপ্টেম্বর, ২০১৯ ০২:০৩ | পড়া যাবে ২ মিনিটে



নির্বাচন কমিশনের কর্মীসহ তিনজনের রিমান্ড মঞ্জুর

অর্থের বিনিময়ে জালিয়াতের মাধ্যমে রোহিঙ্গাদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) দেওয়ার মামলায় নির্বাচন কমিশনের এক কর্মীসহ তিনজনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত। তাঁদের মধ্যে জেলা নির্বাচন অফিসের পিয়ন জয়নাল আবেদীনকে তিন দিনের রিমান্ড এবং তাঁর সহযোগী বিজয় দাশ ও সুমাইয়া আক্তারকে এক দিনের রিমান্ড দেওয়া হয়েছে।

গতকাল বুধবার চট্টগ্রাম মহানগর হাকিম মেহনাজ রহমান মামলার তদন্তকারী কর্মকর্তা কাউন্টার টেররিজম ইউনিটের পরিদর্শক রাজেশ বড়ুয়ার আবেদনের ওপর শুনানি শেষে এই আদেশ দিয়েছেন। 

আসামি তিনজন হলেন চট্টগ্রাম নগরীর ডবলমুরিং থানা নির্বাচন কার্যালয়ের অফিস সহায়ক মো. জয়নাল আবেদীন (৩০), বিজয় দাশ (২৬) ও তাঁর বোন সীমা দাশ ওরফে সুমাইয়া আক্তার (২৩)। বিজয় গাড়িচালক এবং সীমা চট্টগ্রাম সরকারি জেনারেল হাসপাতালে অস্থায়ী ভিত্তিতে আয়া পদে আছেন। গ্রেপ্তারের পর জয়নালকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (প্রসিকিউশন) মো. কামরুজ্জামান জানান, তদন্তকারী কর্মকর্তা সাত দিনের রিমান্ড আবেদন করেছিলেন। শুনানিতে আদালত তদন্তকারী কর্মকর্তাকে তলব করে তাঁর বক্তব্য নেন। এরপর আদালত নির্বাচনী কার্যালয়ের কর্মচারীকে তিন দিন এবং বাকি দুজনকে এক দিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন।

উল্লেখ্য, ডবলমুরিং থানা নির্বাচন কর্মকর্তা পল্লবী চাকমা বাদী হয়ে জাতীয় পরিচয়পত্র নিবন্ধন ও ডিজিটাল আইনে মামলাটি করেন। মামলার অন্য দুই আসামি সাগর ও সত্যসুন্দর দে পলাতক রয়েছেন।

মন্তব্য



সাতদিনের সেরা