kalerkantho

মঙ্গলবার । ২২ অক্টোবর ২০১৯। ৬ কাতির্ক ১৪২৬। ২২ সফর ১৪৪১            

শ্রীবরদী বাজার সড়কের বেহাল চেহারা

শ্রীবরদী (শেরপুর) প্রতিনিধি   

১৭ সেপ্টেম্বর, ২০১৯ ২০:২৯ | পড়া যাবে ২ মিনিটে



শ্রীবরদী বাজার সড়কের বেহাল চেহারা

শেরপুরের শ্রীবরদী পৌর শহরে উত্তর বাজার সড়কের অবস্থা একেবারেই নাজুক। খানাখন্দে ভরা সড়কটিতে বৃষ্টি হলেই জমছে পানি। ব্যবসা-বাণিজ্যসহ যাতায়াত পুরোপুরি বন্ধ হওয়ার উপক্রম। চরম দুর্ভোগ পোহাচ্ছেন বাসিন্দারা।

শ্রীবরদী পৌর শহরের চার রাস্তা মোড় হয়ে ভায়াডাঙ্গা ও কর্ণঝোড়া সড়ক। উত্তর বাজারের তিন রাস্তার মোড় থেকে এক কিলোমিটার সড়ক প্রায় ব্যবহার অনুপযোগী। সেখানে যানবাহন ধীরগতিতে চালালেও মাঝে মধ্যে ঘটছে দুর্ঘটনা। একদিন বৃষ্টি হলে এসব রাস্তায় দশদিন পানি জমে থাকে। স্কুল-কলেজের শিক্ষার্থী ও ব্যবসায়ীরা এ পরিস্থিতিতে চরম বিড়ম্বনায় পড়েছেন।

উত্তর বাজারের মুদি দোকানদার ইমান আলী বলেন, 'দোকানের সামনে রাস্তায় গর্তের কারণে সব সময় জলাবদ্ধ হয়ে থাকে। লোকজন চলাচলও করতে পারেনা। তাতে ব্যবসা হবে কিভাবে?' মুদি দোকানী সুরুজ্জামান বলেন, 'খানাখন্দের কারণে গতকাল এক ভ্যান উল্টে বেকারির মালামাল সব নষ্ট হয়ে গেছে। দোকানে বেচা কেনাও কমে গেছে।' প্রায় অভিন্ন দুরাবস্থা ও ভোগান্তির তথ্য তুলে ধরেন উত্তর বাজার থেকে নয়াপাড়া পর্যন্ত সকল দোকান মালিক,ব্যবসায়ী ও বাড়ি মালিকরা। উত্তর বাজারে নবজাগরণ কিন্ডার গার্ডেন, তাতিহাটি আইডিয়াল স্কুল ও এইচআর মডেল স্কুলসহ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্রছাত্রীরা চলাচলে নিত্যদিন ভোগান্তির শিকার হচ্ছেন।

পৌরসভার মেয়র আবু সাইদ বলেন,'জলাবদ্ধতার স্থায়ী সমাধানের চেষ্টা চলছে। ড্রেনেজ প্রকল্পের জন্য আবেদন করা হয়েছে। দ্রুতই সমস্যার সমাধান হবে বলে আশাবাদী।'

মন্তব্য



সাতদিনের সেরা