kalerkantho

মঙ্গলবার । ২২ অক্টোবর ২০১৯। ৬ কাতির্ক ১৪২৬। ২২ সফর ১৪৪১            

খসে পড়ল পলেস্তারা, আতঙ্ক

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি   

১৭ সেপ্টেম্বর, ২০১৯ ১৭:৪১ | পড়া যাবে ২ মিনিটে



খসে পড়ল পলেস্তারা, আতঙ্ক

ময়মনসিংহের গফরগাঁও সরকারি কলেজে বাণিজ্য বিভাগের অফিস কক্ষের ছাদের পলেস্তারা খসে পড়েছে। এতে শিক্ষকদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে। ঘটনাটি ঘটে সোমবার রাতের বেলা। আজ মঙ্গলবার সকালে কর্মচারীরা অফিস কক্ষ খুলে এ অবস্থা দেখতে পায়।

কলেজ সূত্রে জানা যায়, গফরগাঁও সরকারি কলেজের বাণিজ্য বিভাগের একতলা এ ভবনটি ১৯৬০ সালের দিকে নির্মাণ করা হয়। বর্তমানে ভবনটিতে বাণিজ্য শাখার অফিস কক্ষ, দুটি শ্রেণিকক্ষ, একটি সেমিনার কক্ষ, একটি বিএনসিসি ও ছাত্র সংসদের কক্ষসহ মোট ৬টি কক্ষ রয়েছে। পুরনো ভবনটি সংস্কার করে বাণিজ্য বিভাগের কার্যক্রম চালানো হচ্ছিল। সোমবার রাতের বেলা অফিস কক্ষের ছাদের বিশাল বড় পলেস্তারা খসে পড়ে নিচে থাকা একটি প্লাস্টিকের চেয়ার ভেঙে যায় ও ছাদের ভিমে ফাটল দেখা দেয়। আজ মঙ্গলবার সকালে কর্মচারীরা অফিস কক্ষ খুলে এ অবস্থা দেখে শিক্ষকদের জানান। এতে শিক্ষকদের মধ্যে আতঙ্ক দেখা দেয়। 

ব্যবস্থাপনা বিভাগের প্রধান সহকারি অধ্যাপক শহিদুর রহমান বলেন, বেশ চিন্তায় পড়ে গেলাম। রাতে ভেঙে পড়েছে বলে কেউ আঘাত পায়নি। অফিস সময়ে কারো মাথায় পড়লে নির্ঘাত মৃত্যু হতো। এই যে আমি বসে কাজ করছি আমার মধ্যেও আতঙ্ক রয়েছে। ছাদের পলেস্তারা খসে পড়েছে। ভিমে ফাটল দেখা দিয়েছে। বলা যায় না কখন ভেঙে পড়ে। 

গফরগাঁও সরকারি কলেজের অধ্যক্ষ মহছেন উদ্দিন বলেন, আতঙ্কিত হবার কোনো কারণ নেই। গত বছর প্রকৌশলীদের ভবনটি দেখানো হলে তারা বলেছেন সংস্কার করে ভবনটি ব্যবহার করা যায়। পরে সংস্কার করা হয়েছিল। আবারো প্রকৌশলীদের ভবনটি দেখানো হবে।

মন্তব্য



সাতদিনের সেরা