kalerkantho

বুধবার । ১৬ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৬ সফর ১৪৪১       

'চেতনায় বাংলাদেশ' উদ্বোধন করলেন নুরুল ইসলাম নাহিদ

শিপার আহমেদ, বিয়ানীবাজার   

১৭ সেপ্টেম্বর, ২০১৯ ১৬:১৭ | পড়া যাবে ১ মিনিটে



'চেতনায় বাংলাদেশ' উদ্বোধন করলেন নুরুল ইসলাম নাহিদ

সিলেটের বিয়ানীবাজারে উপজেলা চত্বরের পশ্চিম-দক্ষিণ পাশের সীমানা (উপজেলা কমপ্লেক্সের নির্মাণাধীন নতুন ভবন) দেয়ালে অঙ্কিত 'চেতনায় বাংলাদেশ' উদ্বোধন করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি এটি উদ্বোধন করেন।

উদ্বোধনকালে সাবেক শিক্ষামন্ত্রী বলেন, বাঙালির ইতিহাস নিয়ে অঙ্কিত এ দেয়ালচিত্র আগামী প্রজন্মকে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে আগ্রহী করে তুলবে। তা ছাড়া আগামী প্রজন্ম স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের ইতিহাসের সঠিক মূল্যায়ন করবে বলে তিনি মনে করেন।

উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষা কর্মকর্তা মাসুম মিয়ার সঞ্চালনায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী আরিফুরর অহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার পৌরসভার মেয়র মো. আব্দুস শুকুর, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জামাল হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুলল হাছিব মনিয়া, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন প্রমুখ।

উল্লেখ্য, বিয়ানীবাজার উপজেলা প্রশাসনের উদ্যোগে ৮০ ফুট দৈর্ঘ্য ও ৫ ফুট প্রস্থের এ দেয়ালচিত্রটি সিরামিক টাইলস দিয়ে অঙ্কিত। এটি ১৯৫২ থেকে ১৯৭১ সালের ইতিহাস নিয়ে চিত্রিত। 

মন্তব্য



সাতদিনের সেরা