kalerkantho

মঙ্গলবার । ১৫ অক্টোবর ২০১৯। ৩০ আশ্বিন ১৪২৬। ১৫ সফর ১৪৪১       

কালীগঞ্জে ভেজাল সার জব্দ, জরিমানা, সিলগালা

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি   

১৭ সেপ্টেম্বর, ২০১৯ ১৫:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



কালীগঞ্জে ভেজাল সার জব্দ, জরিমানা, সিলগালা

ঝিনাইদহের কালীগঞ্জে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভেজাল সার জব্দ করেছে। সোমবার সন্ধ্যায় উপজেলার দুলালমুন্দিয়া বাজারে এ অভিযান চালানো হয়। এ সময় ভেজাল সার উৎপাদন ও বাজারজাত করার অভিযোগে গোলাম মোস্তফা নামের এক ব্যবসায়ীকে ৫০ হাজার জরিমানা ও অনাদায়ে এক মাসের কারাদণ্ড প্রদান করেছে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকির হোসেন। সে সময় ওই ব্যবসায়ীর প্রতিষ্ঠানটি সিলগালা করে দেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে গোলাম মোস্তফা নামের ওই ব্যবসায়ী অনুমোদন না নিয়েই নিম্নমানের জিপসাম কিনে প্যাকেটজাত করে আসছিল। এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তার ঘর থেকে ৩০৪ বস্তা জিপসাম, সুফলা জিংক ১৪ কার্টন, আমেরিকা জিংক ১৪ কার্টন, এক বস্তা বোরন ও চার বস্তা থাই জিপসাম জব্দ করা হয়। একই অভিযোগে এর আগে ব্যবসায়ী গোলাম মোস্তফা কারাবরণও করেন। 

ভ্রাম্যমাণ আদালতের বিচারক জাকির হোসেন জানান, সার ব্যবস্থাপনা আইন ২০০৬ অনুযায়ী মোবাইল কোর্ট পরিচালনা করে গোলাম মোস্তফা নামের এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক  মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। পাশাপাশি বিপুলপরিমাণ ভেজাল সার জব্দ ও প্রতিষ্ঠানটি সিলগালা করে দেওয়া হয়েছে। 

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় কালীগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা জাহিদুল করিম, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা হুমায়ুন কবির ও কালীগঞ্জ থানার এসআই সমিরন কুমার বৈদ্য উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা