kalerkantho

বুধবার । ১৬ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৬ সফর ১৪৪১       

তাড়াশে ইউএনওসহ ছয়জনের বিরুদ্ধে মামলা

তাড়াশ-রায়গঞ্জ (সিরাজগঞ্জ) প্রতিনিধি   

১৭ সেপ্টেম্বর, ২০১৯ ০০:১০ | পড়া যাবে ২ মিনিটে



তাড়াশে ইউএনওসহ ছয়জনের বিরুদ্ধে মামলা

প্রকৃত কৃষককে বঞ্চিত করে অবৈধভাবে সেচ প্রকল্পের জন্য সনদ প্রদান করায় সিরাজগঞ্জের তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সহ ছয়জনের বিরুদ্ধে সিরাজগঞ্জ আদালতে মামলা হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, তাড়াশ উপজেলার দেশীগ্রাম ইউনিয়নের গুড়পিপুল গ্রামের কৃষক মো. লুৎফর রহমান একটি ক্ষুদ্র সেচ প্রকল্পের জন্য উপজেলা সেচ কমিটি বরাবর আবেদন করেন। উক্ত প্রকল্পের আওতায় তার ১৪ বিঘা কৃষি জমি রয়েছে। কিন্তু তার আবেদনকে পাশ কাটিয়ে উপজেলা সেচ কমিটি অবৈধভাবে মো. কাবিল উদ্দিন নামের অন্য এক কৃষককে সেচ সংযোগের জন্য সনদ প্রদান করে। অথচ ওই প্রকল্পে কাবিল উদ্দিনের সদ্য কেনা মাত্র এক শতাংশ জমি রয়েছে।

এ ঘটনায় সংক্ষুদ্ধ হয়ে মো. লুৎফর রহমান বাদী হয়ে সোমবার সিরাজগঞ্জ সহকারী জজ আদালতে কৃষক  মো. কাবিল উদ্দিন, বিএডিসি সহকারী প্রকৌশলী ইস্রাইল হোসেন, তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার ইফ্ফাত জাহান, কৃষি অফিসার মো. সাইফুল ইসলাম, পল্লী বিদ্যুৎ তাড়াশ জোনাল অফিসের ডিজিএম ও সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জেলারেল ম্যানেজারকে আসামি করে মামলা দায়ের করেন।

এ প্রসঙ্গে বাদী লুৎফর রহমান জানান, বেআইনিভাবে প্রশাসন কাজ করায় আমি ক্ষতিগ্রস্ত হয়েছি। এ কারণে প্রতিকার পেতে আদালতের দারস্থ হয়েছি।

মামলার অন্যতম বিবাদী ও উপজেলা সেচ কমিটির সভাপতি, তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার ইফ্ফাত জাহান মাতৃত্বকালীন ছুটিতে থাকায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। তবে বর্তমানে রাজশাহীতে কর্মরত তাড়াশ উপজেলার কৃষি অফিসারের সে সময়ে দায়িত্বে থাকা কৃষি কর্মকর্তা মো. সাইফুল ইসলাম মুঠোফোনে বলেন, আমি ওই মিটিংয়ে ছিলাম না।

মন্তব্য



সাতদিনের সেরা