kalerkantho

সোমবার । ১৪ অক্টোবর ২০১৯। ২৯ আশ্বিন ১৪২৬। ১৪ সফর ১৪৪১       

গফরগাঁওয়ে আবারও ভেঙে গেল রেল লাইন, সাড়ে তিন ঘণ্টা পর ট্রেন চলাচল শুরু

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি   

১৬ সেপ্টেম্বর, ২০১৯ ১৫:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



গফরগাঁওয়ে আবারও ভেঙে গেল রেল লাইন, সাড়ে তিন ঘণ্টা পর ট্রেন চলাচল শুরু

ময়মনসিংহের গফরগাঁওয়ে রেল লাইন ভেঙে যাওয়ায় প্রায় সাড়ে তিন ঘণ্টা ধরে ট্রেন চলাচল বন্ধ ছিলো। পরে প্রকৌশল বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা ভেঙে যাওয়া লাইনটি মেরামত করলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। আজ সোমবার সকালে ঢাকা-ময়মনসিংহ রেলপথের গফরগাঁও স্টেশনের উত্তর দিকের আউটার সিগনালের মধ্যবর্তী আলতাফ গোলন্দাজ ডিগ্রি কলেজ রেলক্রসিং এলাকায় এ ঘটনা ঘটে। 

স্থানীয় সূত্রে জানা যায়, রবিবার রাতে অথবা আজ সোমবার সকালে পৌর শহরের আলতাফ গোলন্দাজ রেলক্রসিংয়ে একটি লাইন ভেঙে যায়। সকালে স্থানীয় লোকজন বিষয়টি গফরগাঁও রেলওয়ে স্টেশনে জানান। এতে সকাল ৬টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত এ লাইনে ট্রেন চলাচল বন্ধ থাকে। এ সময় ঢাকা থেকে ছেড়ে আসা বলাকা ট্রেন গফরগাঁও স্টেশনে ও ঢাকাগামী জামালপুর কমিউটার ট্রেন ধলা স্টেশনে আটকা পড়ে। খবর পেয়ে রেলওয়ের প্রকৌশল বিভাগের লোকজন এসে ভেঙে যাওয়া লাইনটি মেরামত করায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

গফরগাঁও রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার আব্দুল্লাহ আল হারুন বলেন, একটি লাইন ভেঙে যাওয়ায় সকাল ৬টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ ছিলো। এ সময় গফরগাঁও স্টেশনে বলাকা ও ধলা স্টেশনে জামালপুর কমিউটার আটকা পড়ে। প্রকৌশল বিভাগের লোকজন লাইনটি মেরামত করার পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

গফরগাঁও রেলওয়ে স্টেশনের দুই দিকের আউটার সিগনালের মধ্যবর্তী স্থানে দীর্ঘদিন ধরে পাথর না থাকায় ট্রেন চলার সময় অস্বাভাবিকভাবে দুলতে থাকে। এতে ট্রেন যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। একাধিক বার লাইনচ্যুতি হয়ে পড়েছে একাদিক ট্রেন। ট্রেনের চাপে স্টেশনের সামনে ও বাগুয়া এলাকায় এর আগে দুইবার লাইন ভেঙেছে। গফরগাঁও-ধলা স্টেশনের মধ্যবর্তী রেল লাইনটি অত্যন্ত ঝুঁকিপূর্ণ। লাইনে পাথর নাই, পুরনো দিয়ে চলছে ট্রেনের লাইনটি। এ ছাড়াও শত শত স্লিপার থেকে পেন্ডেল ক্লিপ চুরি হয়ে গেছে। গফরগাঁও থেকে ধলা স্টেশন পর্যন্ত এক-দুটি স্লিপার পর পর তিন থেকে চারটি করে স্লিপারের কোনো পেন্ডেল ক্লিপ নাই। এ রকম শত শত স্লিপার থেকে পেন্ডেল ক্লিপ চুরি হয়েছে। ফলে এ লাইনে প্রায়ই দুর্ঘটনা ঘটে।

মন্তব্য



সাতদিনের সেরা